শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে অবৈধ ক্রিপ্টো কারেন্সির প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ ক্রিপ্টো কারেন্সির প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ জেলার পৌরসভা এলাকার উদয়ন মোড়ের আলাউদ্দীন হোটেল এন্ড রেস্টুরেন্টের ভিতর হতে মোবাইল অ্যাপ এর মাধ্যমে অবৈধ ক্রিপ্ট কারেন্সি লেনদেন এবং জনসাধারণের বিপুল অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা সহ ০৩ জন সদস্য কে গ্রেফতার করে র‍্যাব-৫ এর একটি আভিযানিক দল।

গ্রেফতার কৃত আসামিরা হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার পৌর এলাকার স্বরুপনগর গ্রামের মোঃ বাবলু আক্তার ও মোছাঃ সেলিনা বেগমের ছেলে মোঃ আলিউল আজিম (৩৫) (মূলহোতা),ওপর দুইজন গোমস্তাপুর উপজেলার পুরাতন প্রসাদপুর গ্রামের মোঃ রকিবুল ইসলাম তৌফিক ও মোছাঃ সামছুন্নাহারের ছেলে মোঃ শামসুদ্দিন (২৫) ও কলোনী ডাইনপাড়া গ্রামের মোঃ বাবলু আলী ও মোছাঃ আলিয়া বেগমের ছেলে মোঃ আরিফ হোসেন (২৫)।

র‍্যাব-৫এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের র‍্যাব-৫ এর একটি অপারেশন দল গতকাল (সোমবার) ১৫ মে ১ টা ৩০ মিনিটের সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার পৌরসভা এলাকার উদয়ন মোড়ের আলাউদ্দীন হোটেল এন্ড রেস্টুরেন্টের ভিতর হতে মোবাইল অ্যাপ এর মাধ্যমে অবৈধ ক্রিপ্ট কারেন্সি লেনদেন এবং জনসাধারণের বিপুল অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা সহ ০৩ জন সদস্য কে আল্টিমা এ্যাপস্ এর কাজে ব্যবহৃত ০৬টি মোবাইল ফোন, ০৮টি সীমকার্ড এবং ২২ টি বিভিন্ন গ্রাহকের আল্টিমা এ্যাপস্ সম্বলিত কার্ড সহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তার দীর্ঘদিন ধরে প্রতারনার করে আল্টিমা ফার্ম মোবাইল অ্যাপের মাধ্যমে অবৈধ ক্রিপ্টো কারেন্সি লেনদেন এবং অতিরিক্ত অর্থের লোভ দেখিয়ে সাধারণ জনগনের লক্ষ টাকা আত্মসাৎ কারী একটি চক্রের গোপন তথ্যের ভিত্তিতে আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তে বেরিয়ে আসে, উক্ত মোবাইল অ্যাপ এ এজেন্টের মাধ্যমে নগদ অর্থ দিয়ে (চখঈট) নামে পয়েন্টে কেনা হয়। যার মাধ্যমে শেয়ার ক্রয়ে দাম বৃদ্ধি সাপেক্ষে লভ্যাংশ প্রদান করা হয়। এছাড়াও একজনের রেফারেন্সে আরেকজনের একাউন্ট খুলেও অতিরিক্ত ডলার আয় করা যায়। এ সকল লোভনীয় অফারের ফাঁদে ফেলে অসংখ্য সাধারণ মানুষের লক্ষ টাকা আত্মসাৎ করে চক্রটি।

উল্লেখ্য, বর্তমানে এ ধরনের সাইবার অপরাধ শহর থেকে গ্রাম অলিতে গলিতে ছড়িয়ে পড়েছে। প্রতারকরা গ্রামের মানুষের সরলতার সুযোগ নিয়ে তাদেরকে টার্গেট করছে। র‍্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ধারাবাহিক অভিযানের দ্বিতীয় অভিযানে তিনজন সহ এখন পর্যন্ত এ চক্রের সর্বমোট পাঁচজন সদস্যকে গ্রেফতার করেছে। অন্যান্যদের ধরতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। অভিযানের পাশাপাশি গ্রামের ভুক্তভোগী সহজ-সরল মানুষদের সতর্ক করা প্রয়োজন।

এই বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments