শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটির ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে স্বপদ থেকে বহিষ্কার

রংপুর সিটির ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে স্বপদ থেকে বহিষ্কার

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে সাময়িক স্বপদ থেকে বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। তিনি মেট্রোপলিটন তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে তাঁকে সাময়িক বহিষ্কার করা হয়।স্থানীয় সরকার বিভাগের প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর সাধারণ ওয়ার্ডেও কাউন্সিলর জাকারিয়া আলমের বিরুদ্ধে রংপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়েরকৃত সি.আর ১৭২/১৭ নং মামলায় গত ২০/০২/২০২৩ তারিখের রায়ে বিজ্ঞ আদালত দন্ডবিধি, ১৮৬০ এর ৪২০ ধারায় দোষী সাব্যস্থক্রমে এক বছর সশ্রম কারাদন্ড ও দশ হাজার টাকা অর্থ দন্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। তাকে তার স্বীয় পদ হতে অপসারণের লক্ষ্যে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ ধারা ১৩ এর উপ-ধারা (৩) এর অধীন কার্যক্রম আরম্ভ শুরু হয়েছে (স্মারক নম্বর:৮৬.০০.০০০০.০১.২৭.০১৮,২০১৫-২৬৩)। রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর সাধারণ আসনের কাউন্সিলর জাকারিয়া আলমকে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ ধারা ১২ এর উপ- ধারা (১) অনুযায়ী তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।এর আগে গত ৭ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে ৯টায় নগরীর বিনোদপুর রেলক্রসিং এলাকার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু সড়ক ও জনপথ বিভাগের জমি জালিয়াতি করে রেজিস্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছর দন্ডপ্রাপ্ত ও একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।পরদিন (৮ এপ্রিল) বেলা সোয়া একটার দিকে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয় তাকে। সেখানে চারটি ওয়ারেন্টভুক্ত মামলার মধ্যে তাকে তিনটিতে জামিন দেওয়া হলেও একটিতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments