বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবিতে বসতবাড়ী সংলগ্ন স্থানে ময়লা পানি জমিয়ে রাখার অভিযোগ

পাঁচবিবিতে বসতবাড়ী সংলগ্ন স্থানে ময়লা পানি জমিয়ে রাখার অভিযোগ

প্রদীপ অধিকারী: জয়পুরহাটের পাঁচবিবিতে বসতবাড়ী ঘেঁষে ময়লা পানি জমিয়ে রাখায় পঁচা দুর্গন্ধে পরিবেশ দুষন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ধরঞ্জী ইউনিয়নের রায়পুর গ্রামে এঘটনা ঘটে। বিষয়টির সু-বিচার চেয়ে ভূক্তভোগী ঐ গ্রামের মৃত মোজাহার মন্ডলের ছেলে মাছুদ মন্ডলপাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, মাছুদ মন্ডলের প্রতিবেশি আবু বক্কর ছিদ্দিক, আফরোজা বেগম, ময়না বেগম ভূক্তভোগীর বাড়ীর পাশে অন্যায় ও জোরপূর্বক ভাবে গর্ত করে । সেই গর্তে গরুর পোয়াল ঘরের দুর্গন্ধ যুক্ত ময়লা আবর্জনা, গোসল, কাপড়, বাসনপত্র ধোয়া পানি পাইপের মাধ্যমে জমিয়ে রাখে। গর্তে জমা ময়লা পানি, আর্বজনা ও নিষ্কাশনের ব্যবস্ধসঢ়;হা না থাকায় জমানো পানির দুর্গন্ধে গর্ত সংলগ্ন মাছুদের বসত বাড়িতে দুর্গন্ধে থাকা অসম্ভব হয়ে পরেছে।

পরিবেশ দূষণ হওয়াই মানুষ জনের চলাচলও দূর্বিসহ হয়ে উঠেছে। ইতিপূর্বে এর প্রতিবাদ করলেও তারা কোন বাধা নিষেধ না শোনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলে তিঁনি এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সরেজমিনে দেখে গর্ত বন্ধ করার নির্দেশ দেন। ঐসময় গর্ত মাটি দিয়ে ভরাট করলেও পরর্বতীতে আবার গর্ত করে ময়লা আর্বজনা ও পানি ফেলছেন তারা।

সরেজমিনে গেলে মাছুদের ছোট ভাই নান্নু মন্ডলও অভিযোগে জানান, পানি জমে থাকার কারনে তার ঘরের ইটের দেয়ালে ফাটল ধরেছে, তারা ঘরে থাকতে ভয় পান। এবিষয়ে জানতে চাইলে মাছুমা খাতুন বলেন, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। জায়গাটি আমাদের নিজের। বর্ষার মৌসুমে চর্তুদিকের পানি এসে আমাদের জায়গায় (আঙ্গিনা) জমে থাকে। এই পানি নিস্কাশনের জায়গা না থাকায় নিজের জমিতে গর্ত করে পানি রাখার ব্যবস্থা করেছি।

ধরঞ্জী ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বলেন, ইতোপূর্বে ইউএনও উদ্ভুত অবস্থার সমাধান দিলেও পরে কেউ কারো কথা না শোনায় আবার সমস্যা সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে তিনি উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments