জয়নাল আবেদীন: রংপুরের পীরগাছা উপজেলার বড়দরগাহ এলাকায় ব্যাক্তি মালিকানাধীন জমি ও ব্যবসা প্রতিষ্ঠান দখল চেস্টার অভিযোগ জেলা যুগ্ম পীরগাছা সহকারি জজ আদালতে মামলা করেছেন আব্দুল জলিল নামের এক ভূক্তভোগি।

আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১৩ জুন পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে আদালতে উপস্থিত হওয়ার আদেশ দিয়েছে। মামলার অভিযোগে জানা গেছে তিনি দীর্ঘদিন থেকে দলিল ও আরএস রেকর্ড মূলে সিএস এবং আরএস মালিকের নিকট থেকে জমি ক্রয় করে সেখানে বৃক্ষরোপন, পুকুর খনন করে মৎস চাষ, ফসল চাষাবাদ, ব্যবসা বাণিজ্যের গোডাইন ও দোকানপাট নির্মান করে ভোগ দখল করে আসছেন। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী স্মারক নং এল-১/৩৩২২ মূলে আমার ব্যাক্তি মালিকানার সম্পদ উচ্ছেদ করে ক্যানেল খননের জন্য নোটিশ প্রদান করেন। এ বিষয়ে গত ৮ ফেব্রুয়ারী এলাকাবাসি ডিসির বরাবরে লিখিত আবেদন দিয়ে বেআইনিভাবে ব্যাক্তিমালিকানাধীন জমিতে পানি উন্নয়ন বোর্ডের ক্যানেল খননের উদ্যোগ বন্ধ রাখার দাবি জানাই।

কিন্তু তারপরও পানি উন্নয়ন বোর্ড আমাকে আমার ব্যাক্তিমালিকানাধীন জমি থেকে অপসরাণনের চেস্টা অব্যাহাত রাখায় আমি বৃহস্পতিবার রংপুর জেলা যুগ্ম পীরগাছা সহকারি জজ আদালতে মামলা করেছি। বাদির আইনিজীবী আফতাব উদ্দিন জানান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী,প্রধান প্রকৌশলী ও রংপুর জেলা প্রশাসককে বিবাদি করে আদালতে মামলা দিয়েছেন আব্দুল জলিল নামের এক ভূক্তভোগী। আদালত মামলাটি গ্রহণ করে আগামী ১৩ জুন বিবাদীদের নিজে অথবা আইনজীবীর মাধ্যমে স্বাক্ষী প্রমাণসহ আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন  উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা
Previous articleবর্জ্য বহনকারী গাড়ি চালকের ভূমিকায় রসিক মেয়র মোস্তফা
Next articleকলাপাড়ায় পানিতে ডুবে একই পরিবারের তিন শিশুর মৃত্যু, পাশে দাঁড়ালেন ব্রিগেডিয়ার হাবিব
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।