সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলা'মৌলবাদীদের কারণে হুমকির মুখে থাকা দেশের সাহিত্য ও সংস্কৃতি পুনরুদ্ধারে কাজ করছে...

‘মৌলবাদীদের কারণে হুমকির মুখে থাকা দেশের সাহিত্য ও সংস্কৃতি পুনরুদ্ধারে কাজ করছে সরকার’

জয়নাল আবেদীন: সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন এই নির্বাচনকে সামনে রেখে আবারো জামাত শিবির মাঠে নেমেছে । বিএনপি জামাত ভিতরে ভিতরে ঔক্যজোট করে আবারো আগুন সন্ত্রাসে নামতে পারে ।

বুধবার রংপুরে দুই দিনব্যাপি বিভাগীয় সাহিত্যমেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন । তিনি বলেন মৌলবাদীদের কারণে হুমকির মুখে থাকা দেশের সাহিত্য ও সংস্কৃতি পুনরুদ্ধারে কাজ করছে সরকার। দেশীয় সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি । তৃণমূল পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুই দিনব্যাপি বিভাগীয় সাহিত্যমেলা শুরু হয়েছে । আলোচনা অনুষ্ঠানের আগে বুধবার সকালে বেলুন ও পায়রা উড়িয়ে দেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, মহানগর আওয়ামীলীগের আহবায়ক ডা: দেলোয়ার হোসেন।সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রংপুর বিভাগীয় প্রশাসন ও বাংলা একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত এই বিভাগীয় মেলা চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

উদ্বোধনী দিনে রংপুর বিভাগের সাহিত্য ও সংস্কৃতি: শনাক্তযোগ্য বিষয় ও প্রবণতা শীর্ষক প্রবন্ধ নিয়ে আলোচনা করেন প্রাবন্ধিক রাজা সহিদুল আসলাম। দিনব্যাপী আলোচনা ছাড়াও সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে মেলাকে প্রাণবন্ত করে তোলেন সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা। বিভাগীয় মেলায় ৮ জেলার শতাধিক কবি সাহিত্যিক ছড়াকার অংশ নিচ্ছেন । সেই সঙ্গে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে ৮ জেলার ৮টি স্টল সহ মোট ১২ ষ্টলে বিভিন্ন লেখকের লেখা বই স্থান পেয়েছে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments