বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা ড্রেজার ব্যবসায়ীদের হামলা, আটক ২

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা ড্রেজার ব্যবসায়ীদের হামলা, আটক ২

সোহেল রানা: চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালিয়েছে ড্রেজার ব্যবসায়ীরা, এ ঘটনায় ২জনকে আটক করা হয়েছে।

কুমিল্লার চান্দিনায় প্রায় ইউনিয়নে অনেকদিন যাবৎ অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও ভরাটের মহোৎসবে মেতে আছে সংঘবদ্ধ কিছু কচুক্রী মহল।

বিগত দিন গুলোতে স্থানীয় প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে অভিযান চালালেও রহস্যজনক কারনে ওই ড্রেজার ব্যবসায়ী চক্রগুলোর বিরুদ্ধে কোন প্রকার মামলা, জেল, জরিমানা না করায় দিন দিন বেপরোয়া হয়ে উঠেছিল এ চক্রগুলি।

প্রশাসনের অতর্কিত অভিযান এবং নানা অভিযোগের প্রেক্ষিতে কড়া সতর্কতা জারী ও নিষেধাজ্ঞার পরও যখন বন্ধ হচ্ছিল না ড্রেজার দিয়ে মাটি-বালি উত্তোলন, ভরাট। এমনি পরিস্থিতিতে চান্দিনায় কর্মরত স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকগন সংবাদ মাধ্যমে ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ড্রেজার ব্যবসায়ীদের রমরমা বানিজ্যের সংবাদ তুলে ধরেন।

এইসব প্রতিবেদনের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদারের নেতৃত্বে অভিযানে যায় ভ্রাম্যমান আদালত। কয়েকটি স্থানে ড্রেজার মেশিন ও ব্যবহৃত যন্ত্রাংশ জব্দ সহ ধ্বংস করার চেষ্টা করেন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার গল্লাই ইউনিয়নের পশ্চিম ও উত্তর পাড়া এলাকায় কৃষি জমি থেকে অবৈধ ভাবে ড্রেজিং করে মাটি উত্তোলনের ঘটনায় ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় বালু উত্তোলনে জড়িত ওই এলাকার ড্রেজার ব্যবসায়ী আলাউদ্দিন ও জসিম নামের দুই ব্যক্তি উচ্ছৃঙ্খল জনতাদের লেলিয়ে দিয়ে সরকারি কর্মচারীদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় এসি ল্যান্ডের লোকজন সহ উপজেলা ভ‚মি অফিসে কর্মরত নৈশ প্রহরী মো. আরোজ গুরতর আহত হন। ওই নৈশ প্রহরীকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করলেও উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেলে পাঠানো হয়েছে।

এ ঘটনার পরপর ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার সহ চান্দিনা থানা পুলিশ। সেখানে গিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ২জনকে আটক করে। উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) উম্মে হাবিবা মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে আমাদের আনসার সদস্য ছিল। হামলাকারীরা কোন কিছুই তোয়াক্কা না করে এমন নেক্কার জনক ঘটনা ঘটিয়েছে। আহত ব্যক্তিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments