বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো ট্রেনে ঢাকায় যাবে কোরবানির পশু

চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো ট্রেনে ঢাকায় যাবে কোরবানির পশু

ফেরদৌস সিহানুক শান্ত: আগামী ২৯ জুন (১০ জিলহজ) উদযাপিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল আজহা। এই ঈদকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ থেকে কম খরচে কোরবানির পশু ঢাকা নেওয়ার ব্যবস্থা করেছে রেলওয়ে। তবে এবার আলাদাভাবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু হবে না বলে জানিয়েছেন তারা। ম্যাংগো স্পেশাল ট্রেনের আলাদা ওয়াগনে পরিবহন করা হবে কোরবানির পশু।

শুক্রবার(২৩ জুন) রাতে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবাইদুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,আসন্ন ঈদুল আযহা উপলক্ষে তৃতীয়বারের মতো খামারি-ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ঢাকা রুটে ম্যাংগো স্পেশাল ট্রেনের আলাদা ওয়াগনে কোরবানির পশু ঢাকায় পাঠানো হবে। ট্রেনটি বিকেল ৪টায় রহনপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে। পথে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনসহ আরও ৬টি স্টেশনে কোরবানির পশু নিয়ে ঢাকার তেজগাঁও পৌঁছাবে গভীর রাতে।

প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া হবে ১১ হাজার ৮৩০ টাকা। এসব স্টেশন থেকে একটি গরু পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২ টাকা।

আজ শনিবার (২৪ জুন) থেকে এই ট্রেনে কোরবানির পশু পরিবহন করা যাবে। চলবে টানা তিনদিন ২৬ জুন পর্যন্ত)।

তিনি আরও বলেন, প্রথমে কোরবানি পশু ও আম নিয়ে জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৪টায় ছাড়বে ট্রেনটি। চাঁপাইনবাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা, কাঁকনহাট রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা ৪০ মিনিটে, বড়াল ব্রিজ রাত ৯টা বেজে ২৫ মিনিটে, সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে রাত ১০টা এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে রাত ১০টা ৪০ মিনিটে গরু নিয়ে ছেড়ে যাবে তেজগাঁওয়ের উদ্দেশে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments