বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলামানব কল্যাণে এএসআই শহিদুল

মানব কল্যাণে এএসআই শহিদুল

আবু বক্কর সিদ্দিক: মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী পুলিশের এএসআই শহিদুল ইসলাম মন্ডল গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের উত্তর মরুয়াদহ গ্রামের সন্তান।

জানা যায়, রংপুরের পীরগঞ্জ থানায় কর্মরত এএসআই শহিদুল ইসলাম মন্ডল। সে সুবাদে গত ১ সেপ্টেম্বর পীরগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ধাপেরহাট পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কে রাত্রীকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্যান্য সঙ্গীয় ফোর্স নিয়ে টহল ডিউটিতে ছিলেন। গভীর রাতে ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতগামী নাবিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস রংপুরের দিকে ছুটছিল। হঠাৎ বাসের যাত্রীদের চিৎকার শুনে চলন্ত বাসে ডাকাতি হচ্ছে, এমন সন্দেহে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সরকারী পিক-আপযোগে টহল টীম নিয়ে বাসটিকে লক্ষ্য করে পিঁছনে ছুটতে থাকেন। এর প্রায় ৩ কি.মি. দূরে গিয়ে খেজমতপুর বাজার সংলগ্ন ঘেগারতল নামক স্থানে বাসটি থামাতে সক্ষম হন। তখন রাত সোয়া ৩টা। এরপর জানতে পান সন্তানসম্ভবা একযাত্রী প্রসব বেদনায় আর্তচিৎকার করছেন। এসময় বাসটি মহাসড়কের পাশে দাঁড় করিয়য়ে বেগতিক অবস্থা দেখতে পেয়ে এএসআই শহিদুল ইসলাম মন্ডল সকল যাত্রীকে নামিয়ে বাসের সীট খুলে নিচে বিছানা সাঁজিয়ে অন্য মহিলাযাত্রীর সহায়তায় পর্দার আড়াল তৈরি করে ও প্রসব কাজে ব্যবহৃত সরঞ্জামাদী স্থানীয়ভাবে সংগ্রহ করেন।এরপর ঘটনাস্থলেই স্বাভাবিকভাবে সন্তান প্রসবে সহায়তা করেন। এতে সফলভাবে এক কন্যা সন্তান প্রসব হয়। সদ্য প্রসূতি ঐ নারী লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার বাসীন্দা। প্রসূতি মা-মেয়ে সুস্থ্য ও স্বাভাবিক হলে বাসটি গন্তব্যে চলে যায়। এএসআই শহিদুল ইসলাম মন্ডল বাস চালক, হেল্পার ও অন্যান্য যাত্রীদের বরাত দিয়ে বলেন, কোন একটি হাসপাতালে নেয়ার জান্য বাসটি দ্রুতগতিতে চালানো হয়েছিল।

থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলামের সঙ্গে মোবাইলফোনে কথা হলে তিনি বলেন, নাবিল বাসের নামের সঙ্গে মিল রেখে তাৎক্ষণিকভাবে নব-জাতিকার নাম রাখা হয়েছে- ‘নাবিলা’। তিনি আরো বলেন, পুলিশের পক্ষে এর চেয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করার আর কী থাকতে পারে। এএসআই শহিদুল ইসলাম মন্ডলের এমন মানবিক সিদ্ধান্ত ও সার্বিক সহযোগিতার ফলে জনগণের প্রতি পুলিশের এমন নজিরবিহীন দৃষ্টান্ত রংপুর জেলা পুলিশসহ বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করায় রংপুর জেলা পুলিশ গর্বিত। রংপুর জেলা পুলিশের ‘মিডিয়া সেল’ পেইজে প্রত্যাশা ব্যক্ত করে প্রকাশ করেছে- ‘এএসআই শহিদুল ইসলাম মন্ডলের মত মানবিক হোক প্রতিটি পুলিশের অন্তর। মানব কল্যাণে সদা-সর্বদা নিবেদিত হোক বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments