বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeসারাবাংলাযমুনার চরাঞ্চলে দেড় শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা

যমুনার চরাঞ্চলে দেড় শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে দফায় দফায় পানি বৃদ্ধিতে দিশেহরা চরাঞ্চলের নিম্ন আয়ের মানুষ। পানি বৃদ্ধির ফলে চলমান বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকরা এখন কর্মহীন হয়ে পড়েছে। পানি বন্ধি হাজার হাজার মানুষ। এসব পানিবন্দি ও নদী ভাঙন কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা: নার্গিস বেগম। এরআগে তিনি বন্যা ও ভাঙন কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) উপজেলা চেয়ারম্যান মোছা: নার্গিস বেগমের নিজস্ব অর্থায়নে উপজেলার গোবিন্দাসী ইনিয়নের চিতুলিয়াপাড়ি, গাবসারা ইউনিয়নের পুংলিপাড়া, রেহাইগাবসারা এবং অর্জুনা ইউনিয়নের বাসুদেবকোল, রামাইল ও গোবিন্দপুর বন্যা কবলিত এলাকা ঘুরে ঘুরে প্রায় দেড় শতাধিক ভাঙন কবিলত পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী চাল পেয়ে বাসুদেবকোল গ্রামের রহিম মোল্লা ও হাজেরা বেগম বলেন, বাড়ির চারিদিকে বন্যার পানি থৈ থৈ করে। ঘর থেকে বের হতে পারি না। কোথাও যাওয়ার জায়গা নেই। পানিবন্দি অবস্থায় ঘরে খাদ্য সংকটও দেখা দিয়েছিল। হাতে তেমন টাকা-পয়সাও নেই। এসময় চাল পেয়ে অনেক খুশি হয়েছি। উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা: নার্গিস বেগম বলেন, বন্যায় উপজেলার গোবিন্দাসী, গাবসারা, অর্জুনা ও নিকরাইল চরাঞ্চলের অসংখ্য পরিবার মানবেতর জীবনযাপন করে থাকে। অনেকে কর্মহীন হয়ে পড়ে। তাই তাদের খোঁজ নেয়ার জন্য চরাঞ্চলে এসে কিছু চাল সহায়তা উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে চরাঞ্চলবাসীর কাছে নৌকায় ভোট প্রার্থনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেূারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম খান মাহবুবসহ অন্যান্যরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments