শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটিতে ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন ২০২৩ নির্বাচনী তফসিল ঘোষনা

রংপুর সিটিতে ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন ২০২৩ নির্বাচনী তফসিল ঘোষনা

জয়নাল আবেদীন : রংপুর সিটিতে ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন ২০২৩ নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা । বুধবার দুপুরে সিটি সভাকক্ষে তিনি এই ঘোষনা দেন । তবে নির্বাচনের সকল কার্যক্রম হবে অন লাইনে ।

তরুণদের মধ্যে ক্ষমতায়নের মাধ্যমে সাধারণ সেবার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে তাদের অংশ গ্রহণ নিশ্চিত করার লক্ষে বাংলাদেশের ময়মনসিংহ রংপুর রাজশাহী এবং নারায়নগঞ্জ এই ৪টি সিটিতে নগর যুব কাউন্সিল গঠন করা হবে । এরই অংশ হিসাবে বুধবার রংপুর সিটি মেয়রের সভা কক্ষে এক সভার মাধ্যমে রংপুর ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন ২০২৩ নির্বাচনী তফসিল ঘোষনা করা হয় । নগর যুব কাউন্সিল গঠনে তরুণদের সম্পৃক্তকরণ প্রকল্পটি বাস্তবায়ন করছে সিরাক- বাংলাদেশ নামের সংস্থা । ইতিমধ্যে এই সংস্থার স্বেচ্ছাসেবী তরুণ যুব কর্মীরা রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ড জরিপ করেছে । ৩৩টি ওয়ার্ডকে ১০টি ক্লাষ্টারে বিভক্ত করে প্রতি ক্লাষ্টারে একজন ছেলে এবং একজন মেয়ে ২জন করে মোট ২০জনকে নির্বাচিত করা হবে । প্রতি ক্লাষ্টারে ৫শ জন করে মোট ৫হাজার ভোটার ইতিমধ্যে নির্বাচন করা হয়েছে যারা অন লাইনের মাধ্যমে ভোট প্রদান করবেন । প্রত্যেক ভোটার ১৮ থেকে ৩৫ বছর । প্রার্থীর ক্ষেত্রেও বয়স একই ।

নগর যুব কাউন্সিল গঠনে তরুণদের সম্পৃক্তকরণ প্রকল্পের নির্বাচন কমিশন মিটিং এর প্রধান অতিরি বক্তব্য দেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা । বিস্তারিত আলোচনা করেন সিরাক- বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজার মিজানুর রহমান আকন্দ, সংস্থা ও ডিপুটি ডাইক্টের সেলিম মিয়া । নির্বাচন তফশিল বিষয়ে অঅলোচনায় অংশ নেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা , প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু ,প্যানেল মেয়র জাহেদা আনোয়ারী লাকি এবং সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন । পরে মেয়র মোস্তফা যুব কাউন্সিল ইলেকশন চেয়ারম্যান হিসেবে ১৮ অক্টোবর নির্বাচনী তফসিল ঘোষনা করেন । এরপর ২০ অক্টোবর মনোনয়ন বিতরণ, ৩১ অক্টোবর মনোনয়ন বিতরণের শেষ দিন, মনোনয়নপত্র যাচাই বাচাই ৮ নভেম্বর, আপীল ৯ নভেম্বর পার্থী চুড়ান্ত তালিকা প্রকাশ ১৩ নভেম্বর এবং ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন ও ফলাফল প্রকাশ ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments