রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাপাবনার ৫ টি সংসদীয় আসনে নৌকা প্রতীক পেলেন যারা

পাবনার ৫ টি সংসদীয় আসনে নৌকা প্রতীক পেলেন যারা

পাবনা প্রতিনিধি : আগামী ৭ জানুয়ারি’২৪ অনুষ্ঠিতব্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা জেলার ৫ টি সংসদীয় আসন থেকে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যারা পেলেন বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন। চারটি পুরাতন মুখের সাথে যুক্ত হচ্ছে নতুন একটি মুখ।

পাবনা-১ (সাঁথিয়া-বেড়া আংশিক) আসন  থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু। পাবনা-২ (সুজানগর-আমিনপুর) আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন পাবনা জেলা আওয়ামীলীগের সহসভাপতি বর্তমান সংসদ সদস্য আহমেদ ফিরোজ করিব। পাবনা-৩(চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মকবুল হোসেন। পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন থেকে মনোনয়ন পেয়েছেন প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর পুত্র, পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান রহমান শরীফ ও পাবনা-৫ আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য, পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

জানা যায়, পাবনা-১ আসন থেকে অ্যাডভোকেট শামসুল হক টুকু চতুর্থবারের ন্যায় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন। পাবনা-২ আসন থেকে আহমেদ ফিরোজ কবির দ্বিতীয় বারের মতো দলীয় মনোনয়ন পেলেন। ইতোপূর্বে উপজেলা চেয়ারম্যান থাকাকালে তিনি মনোনয়ন উত্তোলন করলেও সেবারে তিনি মনোনয়ন পাননি। পাবনা-৩ আসন থেকে মকবুল হোসেন চতুর্থবারের মতো দলীয় মনোনয়ন পেলেন। পাবনা-৪ আসন থেকে এই প্রথম দলীয় মনোনয়ন পেলেন প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু’র পুত্র গালিবুর রহমান শরীফ এবং পাবনা-৫ আসন থেকে চতুর্থ বারের মতো দলীয় মনোনয়ন পেলেন গোলাম ফারুক খোন্দকার প্রিন্স।

খোঁজ নিয়ে জানা যায়, পাবনার ৫ টি সংসদীয় আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত ঘোষনা আসার সাথে সাথে প্রার্থীর নেতাকর্মি ও সমর্থকেরা আনন্দ মিছিল বের করেন। নেতাকর্মিরা তাদের প্রতিক্রিয়ায় জানান, কয়েকদিনের শ্বাসরুদ্ধকর পরিস্থিতি অতিবাহিত করার পর অবশেষে পছন্দের প্রার্থী পেয়েছি। আমরা আনন্দিত, উৎফুলিত। আমাদের পছন্দের প্রার্থীকে অবশ্যই বিপুল ভোটের ব্যবধানে জয়ী করে দলীয় প্রধান শেখ হাসিনাকে নৌকার বিজয় উপহার  দিবো।

পাবনার ৫ টি সংসদীয় আসনের নৌকা প্রতীকের মনোনয়নপ্রাপ্তরা ঢাকাতে অবস্থানের কারণে অনেকের মতামত পাওয়া যায়নি। তবে প্রার্থীর কাছের জনেরা জানান, প্রত্যাশীরা সবাই মনোনয়ন ফরম তুলেছিলেন। নেত্রী বা দলীয় ভাবে যাকে দেয়া হয়েছে। তার পক্ষেই সকল ভেদাভেদ ভুলে এককাতারে অবস্থান নিয়ে আওয়ামীলীগ তথা নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে।

এক প্রতিক্রিয়ায় পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোন্দকার প্রিন্স বলেন, দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীকে ধন্যবাদ জানাচ্ছি আমার উপর আস্থা রাখার জন্য। চেষ্টা করবো সবাইকে সাথে নিয়ে নির্বাচনে পাবনা-৫ আসনে নৌকার বিজয় নিশ্চিত করার।

পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন বলেন, এলাকার মানুষের দোয়া ও ভালবাসা ছিল। দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা প্রকাশ করছি নৌকার প্রতীক আমাকে আবার দেয়ার জন্য।

উল্লেখ্য, পাবনার ৫ টি সংসদীয় আসন থেকে ৭৬ জন দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করে জমা দিয়েছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments