শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলারবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার অনন্য অবদানঃ  উপাচার্য 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার অনন্য অবদানঃ  উপাচার্য 

বিমল কুন্ডুঃ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম বলেছেন, বিশ্বকবির স্মৃতি বিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য অবদান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা। স্বাধীনতার চুয়াল্লিশ বছর পর কবিগুরুর স্মৃতি বিজড়িত শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন করে পিতার স্বপ্ন পূরন করেছেন তাঁর সুযোগ্য কন্যা জননেতা শেখ হাসিনা।
 আজ ৩ ডিসেম্বর বুধবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন -৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজিত এক  মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।  এতে সম্মানিত অতিথি ছিলেন দ্বাদশ সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ – ৬ আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সাবেক এমপি জননেতা চয়ন ইসলাম। এছাড়াও উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম।
শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময়  সভায় উপাচার্য আরও বলেন,  রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ ও দায়বদ্ধ। সেই দায়বদ্ধতা থেকে বলতে পারি, আমাদের প্রত্যাশা মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতির পিতা বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হোক। মানবিকতা, প্রগতিশীলতা এবং মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনা যে অবদান রেখেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সেই অভিযাত্রায় সারথী হয়ে শেখ হাসিনার পাশে থেকে একটি সুখী-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য একত্রে কাজ করে যাবে।
সম্মানিত অতিথি নৌকার কান্ডারী জননেতা চয়ন ইসলাম বলেন,  শাহজাদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল রবীন্দ্র স্মৃতিবিজড়িত শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই স্বপ্ন পূরণ করেছেন। আমরা প্রত্যাশা করি বিশ্ববিদ্যালয়টি দেশের প্রধান সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং একইসাথে বিশ্বমানের গবেষণার একটি কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী লীগের প্রতি সমর্থনের জন্য তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃত্বে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি মতবিনিময় সভাটি আয়োজনের জন্য সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
 মতবিনিময় সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments