বুধবার, মে ১৫, ২০২৪
Homeসারাবাংলাধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহন করলেন...

ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহন করলেন কলেজছাত্রী

মো.লিটন মাহমুদ: মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের সেরাজাবাদ গ্রামের পূর্ণতা পাল নামের এক কলেজ ছাত্রী। একজন মাওলানার মাধ্যমে পবিত্র কালেমা শরিফ পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

ইসলামে দিক্ষিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে মুন্সীগঞ্জ জজ কোর্টের একজন বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে এভিডেভিডের মাধ্যমে নিজেই ঘোষণা দেন সদ্য মুসলিম হওয়া কলেজ ছাত্রী ফাতেমা তোজ জোহরা। (পূর্ব নাম পূর্ণতা পাল) বর্তমান নাম ফাতেমা-তুজ-জোহরা নাম রাখা হয়। তিনি ০৮/০২/২০০২ ইং তারিখে জন্মগ্রহণ করেন। তিনি মুন্সীগঞ্জে টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী পরিবারের সন্তান। তার বাবার নাম বিশ্বনাথ পাল।

সদ্য মুসলিম হওয়া ফাতেমা তোজ জোহরার এভিডেভিড সূত্রে জানা যায়, তিনি নিজের ইচ্ছায় হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। পারিপার্শ্বিক অবস্থায় ইসলাম ধর্মের বন্ধু বান্ধবীদের বিভিন্ন ধর্মীয় আচরণ যেমন নামাজ, রোজা দেখে তার ভালো লাগে এবং ধীরে ধীরে ইসলাম ধর্মের উপর আকৃষ্ট হয়ে তার অলৌকিক পরিবর্তন ঘটে। এবং শীতল ছায়াতলে আশ্রয়ের জন্য মনস্থির করে প্রথমে একজন মাওলানার মাধ্যমে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করি এবং রাষ্ট্রীয় ভাবে মুন্সীগঞ্জ জজ কোর্টের মাধ্যমে এভিডেভিড করা হয়। তিনি আরও প্রকাশ করেন ইসলাম ধর্মের সু-মহান আদর্শে উজ্জ্বীবিত হয়ছে। পবিত্র কোরআন ও হাদীসের আলোকে আল্লাহ ইবাদত বন্দেগী করে একজন খাঁটি মুসলমান হিসাবে চলাফেরা ও জীবন যাপন করিবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments