সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeসারাবাংলাআদালত চত্বরে যুবককে কুপিয়ে জখম, দেশীয় অস্ত্রসহ আটক ৫

আদালত চত্বরে যুবককে কুপিয়ে জখম, দেশীয় অস্ত্রসহ আটক ৫

বাংলাদেশ প্রতিবেদক: নাটোর আদালত চত্বরে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে মো. রাতুল আহমেদ সময় (৩০) নামের এক যুবককে কুপিয়ে জখম করেছ দুর্বৃত্তরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আদালতে হাজিরা দিতে গেলে এ হামলা চালানো হয়।

ঘটনাস্থল থেকে পাচজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পিস্তলের চার রাউন্ড গুলি, একটি চাইনিজ কুড়াল, চারটি দেশীয় অস্ত্র ও তিনটি রেজিস্ট্রিবিহীন মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

আটক পাঁচজন হলেন- সজিব (৩০), মাহমুদুল হাসান সোহাগ (৩০), সুমন (৩৫), সবুজ (২৭) ও শাহরিয়ার ইমন (২৮)। তারা সবাই যুবলীগের কর্মী বলে জানা গেছে।

আহত রাতুল আহমেদ সময় শহরের কানাইখালি এলাকার রাজু আমাদের ছেলে। তিনিও যুবলীগ করতেন। রাতুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আজ দুপুরের দিকে রাতুল একটি মামলার হাজিরা দিতে আদালতে যান। এ সময় পূর্ব বিরোধের জের ধরে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একদল দুর্বৃত্ত রাতুলের ওপর হামলা চালায়। এ সময় চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে তাকে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধারসহ ৫ জনকে আটক করে।

আহত রাতুল আহমেদ সময়ের বাবা রাজু আহমেদ জানান, প্রতিবেশীদের সঙ্গে বিরোধসংক্রান্ত মামলায় তিনি ও তার ছেলে রাতুলসহ মামলায় অভিযুক্ত কয়েকজন আজ সকালে আদালতে হাজিরা দিতে যাই। হাজিরা শেষে সবাই বাড়ি ফিরছিলাম। আদালত এলাকায় নতুন আইনজীবী ভবনের সামনে থেকে আমি রিকশায় উঠি। আমার ছেলে রাতুল মোটরসাইকেলে বাড়ি ফেরার প্রস্তুতি নেয়। এ সময় ২০-২৫ জন দুর্বৃত্ত আমার ছেলের ওপর চড়াও হয়ে চাইনিজ কুড়াল দিয়ে কোপ দেয়। প্রাণ বাঁচাতে মোটরসাইকেল ফেলে রাতুল দৌড়ে আদালতের ভিতরে যায়। আমিসহ কয়েকজন রাতুলকে বাঁচাতে এগিয়ে যাওয়ার সময় সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র প্রদর্শন করায় আমরা ভয় পেয়ে সরে যাই। পরে পুলিশ ও স্থানীয়রা আহত আমার ছেলেকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল এবং পরে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করে।

এদিকে আদালত চত্বরে এমন ঘটনায় বিচারপ্রার্থীদের অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই উদ্বেগ প্রকাশ করে বলেন, আদালত চত্বরে এ ধরনের সন্ত্রাসী ঘটনা ঘটলে মানুষ নিরাপদ থাকবে কোথায়।

আইনজীবী মুক্তার হোসেন বলেন, আইজীবী ও বিচারপ্রার্থীসহ আদালতে কর্মরত প্রায় সবাই নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ সময় তিনি আদালত এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদারের দাবি জানান

এদিকে আদালত চত্বরে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনসহ সন্ত্রাসীদের হামলার ঘটনার পর তড়িঘরি এক প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম। এসপি বলেন, পূর্ব বিরোধের জের ধরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালত চত্বরে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একদল দুর্বৃত্ত রাতুল আহমেদ সময়ের ওপর হামলা চালায়। এ সময় চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে তাকে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে ভিকটিমের তথ্যানুযায়ী অভিযান চালিয়ে হামলায় জড়িত সজিব, সোহাগ, সুমন, সবুজ ও শাহরিয়া ইমন নামে পাঁচজনকে আটক করে। তাদের কাছ থেকে পিস্তলের চার রাউন্ড গুলি, একটি চাইনিজ কুড়াল, চারটি দেশীয় অস্ত্র ও তিনটি রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার আরও বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ করে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে। ভিকটিমের পক্ষ থেকে এজাহার বা মামলা দায়ের সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments