রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় হাসপাতাল ভবনের ইট আত্মসাত ও অনিয়মের অভিযোগ

কলাপাড়ায় হাসপাতাল ভবনের ইট আত্মসাত ও অনিয়মের অভিযোগ

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটোনারী হাসপাতালের পুরাতন ভবনের ইট আত্মসাতের অভিযোগ উঠেছে। এছাড়া গাড়ির গ্যারেজ তৈরীর টাকা নিয়েও অনিয়মের অভিযোগ রয়েছে। তবে, এসকল বিষয়ে কর্তৃপক্ষ যেনো উদাসিন। দায়সাড়া উত্তর মিলছে তাদের। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে সচেতন মহলে।

জানা যায়, হাসপাতালের দু’টি পুরাতন ভবন পরিত্যাক্ত হলে নিয়মানুযায়ী দরপত্র আহ্বান করা হয়। তবে, উপযুক্ত মূল্য না পাওয়ায় ভবন দু’টি অবিক্রিত রয়ে যায়। এতে হাসপাতালের কতিপয় অসাধূ ব্যক্তিদের যোগসাযসে পরিত্যক্ত ওই ভবনের ইট আত্মসাত করা হয়। ভবন দু’টির সামনের অংশ ঠিক থাকলেও পিছনের অংশ থেকে বেশিভাগ ইট উদাও হয়ে যায়। অথচ বিষয়টি যেনো কারো নজরেই আসেনি এমনই দায়সাড়া উত্তর দেন কর্তৃপক্ষ। এদিকে, হাসপাতালের গাড়ির রাখার গ্যারেজ নির্মাণ ও মেরামতের জন্য মোটা অংকের বাজেট আসে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। তবে, সেই বাজেটের অনিয়ম করে পশু প্রজননের পুরাতন এআই শেট ঘড়কে গ্যারেজ হিসেবে দেখানো হয়। এতে মোটা অংকের একটি অংশ হরিলূট হয়েছে বলে মনে করছেন অনেকে।

দীর্ঘদিন ধরে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে হাসপাতালটি পরিচালনা করায় এধরনের একাধিক অনিয়ম হচ্ছে বলে সূত্রটি জানায়। এসকল বিষয়ে জানতে চাইলে দায়িত্বপ্রাপ্ত জেলা ভেটোনারী অফিসার ডা. জামাল উদ্দিন দায়সাড়া জবাব দিয়ে বলেন, কিছুদিন হলো এ হাসপাতালের অতিরিক্ত দায়িত্ব নিয়েছি। কে বা কাহারা ভবনের ইট নিয়ে গেছে তা বলতে পারছি না। তবে, বিষয়টি খতিয়ে দেখবেন বলে তিনি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments