বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় একটি গাভির দুইটি বাছুর প্রসব

পীরগাছায় একটি গাভির দুইটি বাছুর প্রসব

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় একটি গাভী এক সঙ্গে দুইটি বাছুর প্রসব করেছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দিবাগত রাতে উপজেলার অনন্তরাম আমবাড়ী গ্রামের খোরশেদ আলমের বাড়িতে এ ঘটনা ঘটে। শুক্রবার (২২ মার্চ) সকালে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, বাছুর দুটিকে দেখতে এলাকার মানুষ ওই বাড়িতে ভিড় করছেন।

এ সময় গাভীটির মালিক সাংবাদিক খোরশেদ আলম বলেন, আমি সাংবাদিকতার পাশাপাশি শখের বশে তিন মাস আগে সাত মাসের গর্ভবতী একটি গাভী ক্রয় করে লালন-পালন করছি। বৃহস্পতিবার রাত ৮টার দিকে গাভীটি প্রথমে একটি বাছুর প্রসব করার ১৫-২০ মিনিট পরে আরও একটি বাছুর প্রসব করে। বাছুর দুটির একটা সুস্থ মনে হলেও অপর বাছুরটি কিছুটা দূর্বল মনে হচ্ছে। সাংবাদিক খোরশেদ আলমের স্ত্রী মুক্তা বেগম বলেন, গাভীটা বাছুর প্রসবের আগে কিছুদিন অসুস্থ ছিল। চিকিৎসা করানোর পর সুস্থ হয়েছে। গাভীটিকে দেখে বোঝা যায়নি যে, একসাথে দুটি বাছুর হবে। আমি একসাথে দুটি বাছুর পেয়ে খুশি।

বাছুর দেখতে আসা বড়পানসিয়া গ্রামের রফিকুল ইসলাম বলেন, একসাথে দুটি বাছুর হওয়ার ঘটনা এর আগে আমি কখনও দেখিনি। তাই শোনামাত্র দেখতে এসেছি। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস ছালাম বলেন, একসঙ্গে একটি গাভীর দুইটি বাছুর প্রসবের ঘটনা একটি ভালো খবর। তবে এতে মালিক লাভবান হয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments