বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাসুনামগঞ্জে সরকারি কাজে বাধা প্রদানে ৯জনের বিরুদ্ধে মামলা গ্রেফতার ১

সুনামগঞ্জে সরকারি কাজে বাধা প্রদানে ৯জনের বিরুদ্ধে মামলা গ্রেফতার ১

আহম্মদ কবির: সুনামগঞ্জের মধ্যনগর৷ উপজেলার চামারদানি ইউনিয়নের দুগনই গ্রাম সংলগ্ন সোমেশ্বরী নদীতে মাছ ধরার অবৈধ চায়না দুয়ারি জাল উদ্ধার অভিযানে বাঁধা ও হামলার ঘটনায়,এজাহার নামীয় ৯জনসহ অজ্ঞাতনামা ৭/৮জনের বিরুদ্ধে মামলা ১জনকে গ্রেফতার।

সোমবার( ১এপ্রিল) উপজেলা তহশিলদার বাদী হয়ে তাদের বিরুদ্ধে মধ্যনগর থানায় একটি মামলা দায়ের করেন।এসময় মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই আলীম উদ্দিন ও সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে দুগনই গ্রামের লাল মিয়া(৪২)কে গ্রেফতার করে। এর পুর্বে ঘটনার সময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০এর ৩ ও ৫ধারা লঙ্ঘনের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার দুগনই গ্রামের সাজির রহমান এর ছেলে ইমামুল হাসান (২০)নামের এক জন কে ১০দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন, উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ দর্শী চাকমা।

পুলিশ ও স্থানীয়দের তথ্যমতে জানাযায় গতকাল (১এপ্রিল)সোমবার মধ্যনগর উপজেলার চামারদানি ইউনিয়নের দুগনই গ্রাম সংলগ্ন সোমেশ্বরী নদীতে অবৈধ ভাবে সরকার নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে মৎস্য আহরণ করছে সংঘবদ্ধ জেলেরা।এমন সংবাদের ভিত্তিতে মধ্যনগর উপজেলা নির্বাহী অফিসার অতীশ দর্শী চাকমা আনসার সদস্য ও অফিস স্টাফদের নিয়ে মৎস্য নিধন ঠেকাতে ও অবৈধ চায়না দুয়ারি জাল উদ্ধার অভিযানে গেলে স্থানীয় দুগনই গ্রামের সংঘবদ্ধ জেলেরা সরকারি কজে বাধাসহ তাদের উপর হামলার চালায় এসময় কয়েকজন স্টাফ আহত হয়।এমন সংবাদ পেয়ে মধ্যনগর থানা পুলিশের এসআই আলীম উদ্দিন এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ঘটনাস্থলে গিয়ে ঘটনার সাথে জড়িত অপরাধীদের গ্রেফতার অভিযান পরিচালনা করে।এসময় ঘটনাস্থল থেকে বিপুল সংখ্যক চায়না দুয়ারি জাল জব্দ করে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।এবং মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৩ ও ৬ধারা লঙ্ঘনের অপরাধে ইমামুল হাসান নামের এক জন কে ১০দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।এছাড়া সরকারি কাজে বাধা আক্রমণ ও করার ঘটনায় এজাহার নামীয় ৯জনসহ ৭/৮ জনের বিরুদ্ধে তহসিলদার বাদী হয়ে মধ্যনগর থানায় একটি মামলা দায়ের করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments