শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলাউপজেলা পরিষদ নির্বাচন: কলাপাড়ায় উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনের মাঠ

উপজেলা পরিষদ নির্বাচন: কলাপাড়ায় উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনের মাঠ

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচন আগামী ৫ই জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতীক পাওয়ার পর কলাপাড়া উপজেলা নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠেছে। উপজেলার দু’টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের মাঠঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। স্বতন্ত্র ব্যানারে নির্বাচন হলেও মূলত আওয়ামী লীগ আওয়ামী লীগের মধ্যে প্রতিদ্বনিদ্বতা চলছে।

গত ২০ মে কলাপাড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তাদের মধ্যে তিনজন চেয়ারম্যান, তিনজন ভাইস চেয়ারম্যান ও ৪জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিযোগিতা করছেন। আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে থাকলেও বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলনসহ অন্য কোনো দলের প্রার্থীরা মাঠে নেই।

ভোটাররাও এবার স্থানীয় সরকার পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় প্রতীক ও সমর্থন না থাকায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী। দল থেকে একাধিক প্রার্থীর এ প্রতিদ্বনিদ্বতা আওয়ামী লীগকে দলীয় দ্বিধাবিভক্ত করলেও নির্বাচনকে প্রতিদ্বনিদ্বতাপূর্ন করতে তারা এমন কৌশল নিয়েছে। ফলে গত সংসদ নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচনেও আওয়ামী লীগের নিজেদের মধ্যেই প্রতিদ্ধনিদ্বতার রয়েছে।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন- যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীম আল সাইফুল সোহাগ (আনারস), সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, (ঘোড়া প্রতীক), জেলা কৃষক লীগ নেতা ও সাবেক টিয়াখালী ইউপি চেয়ারম্যান সৈয়দ আকতারুজ্জামান কোক্কা (দোয়াত কলম)।

ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- দপ্তর সম্পাদক মো. ইউসুফ আলী (চশমা), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল(টিউবওয়েল), উপজেলা কৃষকলীগের নেতা আলহাজ্ব মো. ইব্রাহীম খলিল (বই)।

সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য নাজমুন নাহার মলি (কলস), উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শাহিনা পারিভিন সীমা (সেলাই মেশিন), রাশেদা বেগম(ফুটবল), মোসাম্মাৎ লাইজু হেলেন লাকি (হাঁস)।

উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের উপজেলা দপ্তর সম্পাদক অধ্যাপক মো. ইউসুফ আলী বলেন, আমি উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখেছি তাতে আমার ৯০% ভোট রয়েছে। আমি দীর্ঘ দিন আওয়ামীলীগের কর্মী হিসেবে ব্যাপক পরিচিত রয়েছে। এ হিসেবে ইনশাল্লাহ আমি নির্বাচনে বিজয় সুনিশ্চিত।
উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামিম আল সাইফুল সোহাগ বলেন, আমি উপজেলা পরিষদে নির্বাচিত হতে পারলে উপজেলা পরিষদকে স্মাট উপজেলা পরিষদ হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। আমি দীর্ঘ দিন থেকে মাঠে কাজ করছি। জনগনের ভাল সারা পাচ্ছি।
উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের উপজেলা সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো.আবদুল মোতালেব তালুকদার বলেন, আমি আমার উপজেলা জনগনের সাথে দেখা করছি তাতে ইনশাল্লাহ ভাল দেখি। আমার বিজয় হবেই ইনশাআল্লাহ।

সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য নাজমুন নাহার মলি বলেন, মাঠ পর্যায়ে আমার পরিচিতি খুবই ভাল আছে। আমার বিজয় ইনশাল্লাহ।

উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৩১ মার্চ কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ভোট সংখ্যা ২ লাখ ১ হাজার ১৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৩, মহিলা ভোটার ৯৯ হাজার ১৪৯।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments