রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাচুয়াডাঙ্গায় সমলিঙ্গে ‘বিয়ে’, গ্রেফতার ২ যুবক

চুয়াডাঙ্গায় সমলিঙ্গে ‘বিয়ে’, গ্রেফতার ২ যুবক

বাংলাদেশ প্রতিবেদক: চুয়াডাঙ্গার জীনবননগরে সমলিঙ্গে বিয়ে করার অভিযোগে দুই পুরুষকে গ্রেফতার করেছে পুলিশ।

পরিবার ও গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে শনিবার দিবাগত গভীর রাতে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে রোববার তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।

তবে বিয়ের কোনো কাগজপত্র দেখাতে পারেনি ওই দুই যুবক।

গ্রেফতার ব্যক্তিরা হলো, চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের হরিহরনগর গ্রামের আব্দুল মজিদের ছেলে এনায়েত উল্লাহ (২৩) ও পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার কুশাডাঙ্গার গ্রামের আলাউদ্দিনের ছেলে সবুজ হোসেন (২৪)।

সবুজ হোসেন নিজেকে তৃতীয় লিঙ্গের দাবি করলেও এলাকাবাসীর দাবি তিনি ছদ্মবেশী হিজড়া।

জানা গেছে, এনায়েত উল্লাহ ও সবুজ হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে ‘প্রেম-ভালবাসার’ এক পর্যায়ে এনায়েত উল্লাহর ঘরে স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও গত দু’দিন আগে তিনি সবুজ হোসেনকে বাড়ি নিয়ে গিয়ে জানান, তিনি তাকে বিয়ে করেছেন। তাদের এমন বিয়ের ব্যাপারটি এলাকায় ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এতে বাঁধ সাধেন এনায়েত উল্লাহর স্ত্রী মেহেরনিকা। তিনি গ্রামবাসীকে সাথে নিয়ে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ শনিবার গভীর রাতে এনায়েত উল্লাহ ও সবুজকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

পুলিশের জিজ্ঞাসাবাদে সবুজ হোসেন জানান, তিনি পুরোপুরি পুরুষ। তবে তিনি মেয়েলী স্বভাবের। তার দাবি, তিনি অপারেশনের মাধ্যমে লিঙ্গ পরিবর্তনের প্রস্তুতি নিয়েছেন। তাদের বিয়ে হয়েছে মৌখিকভাবে।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাবুল ইসলাম মিল্টন মোল্যা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এনায়েত উল্লাহ ও সবুজ হোসেনের অসম প্রেম এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। তাদের বিয়ের সপক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারিনি।’

জীবননগর থানার অফিসার ইনচার্জ এস এম জাবিদ হাসান বলেন, ‘এনায়েত উল্লাহ ও সবুজ হোসেন একে অপরকে বিয়ে করে তারা এলাকায় ঘর-সংসার শুরু করলে তারা গ্রামবাসীর তোপের মুখে পড়ে। আমরা ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে তাদেরকে আটক করি। তারা একে অপরকে বিয়ে করেছে মর্মে কোনো কাগজপত্র দেখাতে পারিনি। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments