বাংলাদেশ প্রতিবেদক: ট্রাক চালকদের স্বাস্থ্যবিধি ও টিকা গ্রহণের কার্ড নিশ্চিত করতে ভারতীয় ব্যবসায়ীদের আরও সাত দিনের সময় চাওয়ার পরিপ্রেক্ষিতে হিলি স্থলবন্দরে চালু হলো আমদানি-রপ্তানি।

সোমবার (২৪ মে) দুপুরে স্থলবন্দরটির কর্যক্রম স্বাভাবিক করা হয়। এর আগে, বারবার ভারতীয় কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চিঠি দিয়েও কোনো সুফল না পাওয়ায় হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয় হাকিমপুর পৌরসভার মেয়র।

পরে ট্রাক চালকদের স্বাস্থ্যবিধি ও টিকা গ্রহণের কার্ড নিশ্চিত করতে আরও ৭ দিনের সময় চান ভারতীয় ব্যবসায়ীরা। এ শর্তে দুই ঘণ্টা বন্ধের পর আবারও হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়।

কয়েকজন ভারতীয় ট্রাক চালকরা জানান, আমাদের পরিবার ও নিজেদের স্বাস্থ্যের কথা চিন্তা করে করোনা টেস্ট করা দরকার। সরকারের কাছে অনুরোধ করছি আমাদের করোনা টেস্ট করা হোক।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, টিকা গ্রহণের কার্ড ও করোনার নেগেটিভ সনদ নিয়ে আসার কথা থাকলেও ভারতীয় ট্রাকচালকরা তা না মানায় পৌরবাসীর স্বাস্থ্যঝুঁকি কথা চিন্তা করে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছিল। স্বাস্থ্যবিধি নিশ্চিত ও করোনা টেস্ট রিপোর্টসহ চালকদের পাঠাতে আরও সাত দিন সময় চেয়ে আমদানি-রপ্তানির চালুর অনুরোধ জানানোয় দুই ঘণ্টা বন্ধের পর আমদানি-রপ্তানি চালু করা হয়েছে।

প্রথম দিকে, স্বাস্থ্যবিধি মেনে অল্প পরিসরে আমদানি-রপ্তানি হলেও বর্তমানে তা দাঁড়িয়েছে ২শ’ ট্রাকের উপরে। আর এসব ট্রাকচালকদের করোনা টেস্ট না করায় ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়ানোর আশঙ্কা স্থানীয়দের।

Previous articleদেশের নির্বাচন ব্যবস্থা নয়, ভেঙে পড়েছে বিএনপি: সেতুমন্ত্রী
Next articleকরোনায় দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও কমল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।