শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষাঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ অকৃতকার্য

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ অকৃতকার্য

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় ‘গ’ ইউনিটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিজনেস স্টাডিজ অনুষদের এই পরীক্ষায় মাত্র ১৫.৪৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। অকৃতকার্য হয়েছেন ৮৪. ৫১ শতাংশ শিক্ষার্থী। গত বছরপাসের হার ছিল ১০.৯৮% শতাংশ।
বৃহিস্পতিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

প্রকাশিত ফলাফল থেকে জানা যায়, এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪ হাজার ৩৬২ ছাত্র-ছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৮০৭ জন। ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৯ হাজার ০৫৮ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৮ হাজার ১৬৯ জন। নৈর্ব্যক্তিকে পাস করে ৬ হাজার ৮০২ জন। এর মধ্যে লিখিত পরীক্ষায় পাস করে ৪ হাজার ৩৬২জন। বিভিন্ন কারণে ৬৮টি উত্তরপত্র বাতিল হয়েছে ।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন।

পাসকৃত ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধাক্রম ১ থেকে ১ হাজার ২৫০জন আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ে পছন্দক্রম পূরণ করতে পারবেন।

বিভিন্ন কোটায় আবেদনকারীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিস অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে পারবেন। এবং সেই ফরম যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে জমা দিতে হবে।

আর ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবর পর্যন্ত বিজনেস অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments