চাকরিতে প্রবেশের বয়স বাড়াতে মহাসমাবেশের ডাক

বাংলাদেশ প্রতিবেদক: সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে মহাসমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ।

চাকরি প্রত্যাশীদের এ সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জনান, আগামী ২৫ অক্টোবর বিকাল ৪টায় শাহবাগে হবে তাদের এই মহাসমাবেশ।

পরিষদের চার দফা দাবি হল- সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; আবেদন ফি ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নিয়ে আসা এবং ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন করা।

আগামী ২০ অক্টোবরের মধ্যে এই চার দফা দাবি মেনে নেওয়ার জন্য সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান মুজাম্মেল মিয়াজী।

তিনি বলেন, “যদি এ সময়ের মধ্যে আমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়া না হয়, তাহলে বাংলাদেশ ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ হতে আগামী ২৫ অক্টোবর বিকাল ৪টায় শাহবাগে মহাসমাবেশ এবং ২৬ অক্টোবর গণ অনশন কর্মসূচি পালন করা হবে।”

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, “সকল যুক্তি সাপেক্ষে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছরে উন্নীত করা সময়ের সেরা দাবি। ডিজিটাল বাংলাদেশের এই বৃহৎ গোষ্ঠী শিক্ষার্থী ও যুব সমাজের কথা বিবেচনা করে চার দফা দাবি মেনে নিতে বিলম্ব করা মোটেও উচিত হবে না।’’ অন্যদের মধ্যে সংগঠনের আরেক সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিনসহ কেন্দ্রীয় সমন্বয়কবৃন্দ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।