শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeশিক্ষা৭ দফা দাবিতে বেরোবি রেজিস্ট্রারকে বঙ্গবন্ধু পরিষদের স্মারকলিপি প্রদান

৭ দফা দাবিতে বেরোবি রেজিস্ট্রারকে বঙ্গবন্ধু পরিষদের স্মারকলিপি প্রদান

বাংলাদেশ প্রতিবেদক: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের মহোৎসব পালন করেছে।বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।

১০ডিসেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ২নং একাডেমিক ভবনের সামনে থেকে বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় থেকে রংপুর নগরীর মডার্ণ হয়ে ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্বরে এসে র‌্যালিটি সংক্ষিপ্ত সমাবেশে রুপ নেয়।সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মশিউর রহমান, নীল দলের সাধারণ সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল,ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান খায়রুল কবির সুমন প্রমুখ।

এসময় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও স্বাধীনতা বিরোধীরা সোচ্ছার হয়ে আছে সব জায়গায়। তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত রেখে যাওয়া কাজকে সম্পন্ন করতে বাধা প্রদান করছে। এমনকি এ বিশ্ববিদ্যালয়েও কাজ করতে বাধা দিচ্ছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ সহ ১১ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছিলাম আড়াই বছর আগে।তার একটিও বাস্তবায়ন করেনি বর্তমান এই উপাচার্য। আমরা বঙ্গবন্ধু পরিষদ কথা দিলাম এ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিসহ বেগম রোকেয়ার প্রতিকৃতি স্থাপন করবো। বঙ্গবন্ধুর নেতৃত্বে যে বাংলাদেশ এসেছে আমরা চাই না তা এ ক্যাম্পাসে পদদলিত হোক।

এরপর বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে ৭ দফা দাবিতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মোস্তাফা কামাল বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারক লিপিতে উল্লেখিত দাবিগুলো হল ১. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজো অফিস বন্ধ করা। ২. বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, অর্থ কমিটির সভা, নিয়োগ বোর্ড, পদোন্নতি বোর্ড সহ সকল সভা-সেমিনার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করতে হবে। ৩. নিয়োগ প্রক্রিয়ার স্বচ্ছতা আনতে হবে এবং ইউজিসি কর্তৃক অনুমোদিত ফাউন্ডেশন ট্রেনিং বন্ধ করতে হবে। ৪. ক্যাম্পাসে রাষ্ট্রয়ত্ব ব্যাংক এর শাখা স্থাপন করে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার আর্থিক লেনদেন পরিচালিত করতে হবে। ৫. ৩১তম সিন্ডিকেট সভার সিন্ধান্ত মোতাবেক রসায়ন বিভাগের প্রভাষক জাকির হোসেনের সকল সমস্যা সমাধান করতে হবে। ৬. লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডলসহ যারা উচ্চতর ডিগ্রির জন্য আবেদন করেছেন তাদের ছুটি সহ প্রয়োজনীয় সহযোগীতা করতে হবে এবং অবিলম্বে শিক্ষাছুটি বিষয়ে একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। ৭. আইন অমান্য করে উপাচার্য নিজে যে সব পদের দায়িত্ব আকড়ে ধরে আছেন সেসব পদে বিধি মোতাবেক নিয়োগ দিতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments