বুধবার, মে ৮, ২০২৪
Homeশিক্ষাবাকৃবিসাসের বর্ষসেরা সাংবাদিক রাফী উল্লাহ এবং ফিচার লেখক বাশার

বাকৃবিসাসের বর্ষসেরা সাংবাদিক রাফী উল্লাহ এবং ফিচার লেখক বাশার

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রতিষ্ঠার দুই বছর পর ১৯৬৩ সাল থেকে যাত্রা শুরু করে বাকৃবি সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। পড়ালেখার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের গবেষণা, উন্নয়ন, দুর্নীতি, অনিয়ম, সভা-সেমিনার, সাংস্কৃতিক-রাজনৈতিক কর্মকান্ডসহ বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া সংবাদ জাতির সামনে তুলে ধরছেন বাকৃবিসাসের সাংবাদিকরা।

বাকৃবিসাসের সাংবাদিকদের অনুপ্রেরণা ও উৎসাহ জোগাতে প্রতিবছর সংবাদ ও কাজের দক্ষতার ভিত্তিতে ঘোষণা করা হয় বর্ষসেরা সাংবাদিক ও ফিচার লেখক। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) বর্ষসেরা সাংবাদিক ২০১৯ নির্বাচিত হয়েছেন বার্তাবাজারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. রাফী উল্লাহ ফুয়াদ ও বর্ষসেরা ফিচার লেখক নির্বাচিত হয়েছেন দৈনিক কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবুল বাশার মিরাজ। বাকৃবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন মায়া ও সাবেক সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সিফাত কার্যনির্বাহী কমিটি ২০১৯ এর বার্ষিক প্রতিবেদন মূল্যায়নের ভিত্তিতে এ পুরস্কার ঘোষণা করেন। বাকৃবিসাসের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তার ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বর্ষসেরা সাংবাদিক ও বর্ষসেরা ফিচার লেখককে ক্রেস্ট ও সনদ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

এ বিষয়ে সদ্যবিদায়ী সভাপতি মোফাজ্জল হোসেন মায়া বলেন , সারা বছরের সকল দিক বিবেচনা করে বর্ষসেরা সাংবাদিক ও ফিচার লেখক ঘোষণা করা হয়। যাতে অন্যান্য সদস্যরাও তাদের সংবাদ পরিবেশনা ও কর্মদক্ষতা বৃদ্ধিতে অনুপ্রাণিত হয়। নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. নাবিল তাহমিদ বলেন, প্রথমেই অভিনন্দন ও ধন্যবাদ জানাই তাদের এই অর্জনের জন্য। এই বছরও যেন তারা আরো নতুনরূপে কর্মদক্ষতার পরিচয় দিতে পারে সেই প্রত্যাশা করছি।

দায়িত্ব হস্তান্তর ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বাকৃবিসাসের বিদায়ী সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও বিদায়ী সাধারন সম্পাদক মুশফিকুর রহমান সিফাতের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি

উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির এবং বোটানিক্যাল গার্ডেনের কিউরেটর ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments