সিহাব মণ্ডল: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগের দাবীতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (৩ ফেব্রুয়ারী) দুপুর ১টায় ঘন্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।বিশ্ববিদ্যালয়ের আইন অমান্য করে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ বিভাগীয় প্রধানের পদ নিজের দখলে নেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী বক্তারা বলেন, ২০১৭ সালেও উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ জোরপূর্বক বিভাগীয় প্রধানের পদ দখল করে বিভিন্ন জটিলতার সৃষ্টি করেন। কিন্তু শিক্ষার্থীদের শক্ত অবস্থানের প্রেক্ষিতে উপাচার্য বিভাগীয় প্রধানের পদ ছেড়ে বিভাগের জ্যেষ্ঠ শিক্ষককে দায়িত্ব দিতে বাধ্য হন।

বক্তব্যে বক্তারা অভিযোগ করে বলেন যে, উপাচার্য এর আগে বিভাগীয় প্রধানের দায়িত্বে যখন ছিলেন শিক্ষার্থীদের সংগঠন থেকে জার্নাল প্রকাশের নামে অবৈধভাবে অর্থ উত্তোলনে করেন । এরুপ তিক্ত অভিজ্ঞতায় আবার ফিরতে চান না বলে উল্লেখ করে উপাচার্য কে পদ থেকে সরে গিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে বিভাগীয় প্রধান নিয়োগ এর আহবান জানান।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি ২০২১ সালে লোকপ্রশাসন বিভাগে বিভাগীয় প্রধানের মেয়াদ পূর্ণ করেন ওই বিভাগের শিক্ষক যুবায়ের ইবনে তাহের।