বাংলাদেশ প্রতিবেদক: আসন্ন ২০২০-২১ সেশনে মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষা ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা নির্ধারিত তারিখেই হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (২৪ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সবাই মিলে যদি সুন্দরভাবে কাজ করি তাহলে পরীক্ষাটা নিতে পারব এবং সফলতার সঙ্গে নিতে পারব। এ বিষয়ে এখানে সকলেই একমত হয়েছেন যে আমরা স্বাস্থ্যবিধি মেনে, সিকিউরিটি মেনেই কাজ করব।

তিনি আরও বলেন, পরীক্ষাস্থলে ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন। তিনি এ সব বিষয় দেখবেন। যদি কোনো সমস্যা হয় উনি সেটা তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নেবেন।

মেডিকেল পরীক্ষা নির্বিঘ্নে নিতে আইন শৃঙ্খলা বাহিনীকে আহবান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিগত কয়েকটি পরীক্ষায় আপানারা অনেক ভালো দক্ষতা দেখিয়েছেন। এ জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আমি আশা করব এবারও আপনারা আমাদের সহযোগিতা করবেন। আমরা আপনাদের সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, মেডিকেল পরীক্ষা নিয়ে যেন কোনো ভুয়া প্রচার-প্রচারণা না হয় এ বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে নিশ্চিত করতে হবে। কারণ আপনারা জানেন এ পরীক্ষায় যারা পাস করবে তারাই ডাক্তার হবে এবং তারা আমাদের চিকিৎসায় এগিয়ে আসবে।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর-এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাতীয় টেকনিক্যাল কমিটির সভাপতি, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বিদ্যুৎ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, পুলিশ বাহিনী প্রতিনিধি, সরকারের গোয়ান্দা শাখার প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অন্যান্য শাখার প্রতিনিধিগণ এসময় সভায় বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, আগামী ২ এপ্রিল দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস এবং ৩০ এপ্রিল ডেন্টাল কলেজ ও ইউনিটগুলোর বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে।

একই অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপাতত কোনো ধরনের লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নেই, স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দেওয়া হচ্ছে।

তিনি বলেন, দেশে করোনা রোগী যে হারে সংক্রামিত হচ্ছে, তা নিয়ন্ত্রণ করা না গেলে সরকারের প্রস্তুতির কাজ কঠিন হয়ে পড়বে।

এ সময় মন্ত্রী জানান, সারাদেশে নতুন করে প্রায় ৩ হাজার নতুন করোনার বেড বাড়ানো হয়েছে।

মন্ত্রী অভিযোগ করে বলেন, যারা বিভিন্ন জায়গায় বেড়াতে গেছেন বা সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন তারাই বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Previous articleবেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতন, ১৩ আসামির বিরুদ্ধে চার্জ গঠন
Next articleইমরান খানকে শেখ হাসিনার চিঠি, সম্পর্ক উন্নয়নের আশাবাদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।