বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি নিয়ে গুজব ছড়ালে কঠোরভাবে দমন করা হবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এ হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় অভিভাবকদের গুজবে কান না দেয়ারও অনুরোধ জানিয়েছেন ঢাবি উপাচার্য। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানাসহ শিক্ষার্থীদের নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে প্রথমবারের মতো রাজধানীর বাইরে ৭টি বিভাগে পরীক্ষা কেন্দ্র করা হয়েছে। এবার পরীক্ষার সময় কমিয়ে করা হয়েছে দেড় ঘণ্টা। আগামী ২, ৯, ২২ ও ২৩ অক্টোবর রয়েছে অন্যান্য ইউনিটের পরীক্ষা। সব ইউনিট মিলিয়ে অংশ নেবেন ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন।

এর আগে বুধবার (২৯ সেপ্টেম্বর) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) পরীক্ষা দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। এছাড়া ২ অক্টোবর কলা অনুষদ (খ ইউনিট), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান (ঘ ইউনিট) এবং ৯ অক্টোবর চারুকলা অনুষদের পরীক্ষা (চ ইউনিট) অনুষ্ঠিত হবে।

এ সময় ঢাবি উপাচার্য আরও বলেন, মহামারির কারণে এবার মোট আটটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্যে ঢাকার বাইরে সাতটি কেন্দ্র থাকছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে সভা করে সহযোগিতা প্রত্যাশা করেছিলাম। তারা আমাদের সহযোগিতা করবেন।

Previous articleবিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ
Next articleবিএনপির ভিশন ডিপ ফ্রিজে: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।