বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে স্থাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম আজ ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এসময় ভাইস-চ্যান্সেলর ড. শাহ্ আজম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল লতিফ, রেজিস্ট্রার সোহরাব আলী সহ সকল শিক্ষক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর বাবা-মা এর কবর জিয়ারত করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। পরে উপাচার্য বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পরিদর্শন বইয়ে তাঁর ভাষ্য লিপিবদ্ধ করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের গনসংযোগ কর্মকর্তা শাহ আলি আজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে ভাইস চ্যান্সেলর পরিদর্শন বইতে লিখেছেন, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিটি বাঙালির হৃদয়ে সঞ্জীবনী শক্তি। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে লালন করে নিরলস কাজ করার মধ্য দিয়ে বাঙালি হিসেবে আমরা কিছুটা হলেও দায়মুক্তি পেতে পারি।

Previous articleভোটাধিকার ও গনতন্ত্র হরণ দিবস উপলক্ষে রংপুরে বিএনপির মানববন্ধন ও বিক্ষোভ
Next articleরংপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।