বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeশিক্ষা'বেরোবিকে মানসম্মত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সবক্ষেত্রে সহযোগিতা করা হবে'

‘বেরোবিকে মানসম্মত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সবক্ষেত্রে সহযোগিতা করা হবে’

জয়নার আবেদীন: শিক্ষা সচিব আবু বকর ছিদ্দীক বলেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে মানসম্মত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে সরকারের পক্ষ থেকে একাডেমিক, প্রশাসনিকসহ সব ক্ষেত্রে সহযোগিতা করা হবে ।

রোববার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত পরীক্ষা হল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। শিক্ষা সচিব বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার ভালো পরিবেশ থাকলে ভালো মানের শিক্ষার্থী বের হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীতে দেশ পরিচালনায় অংশ নেবে। প্রাতিষ্ঠানিক শিক্ষার শেষ ধাপ হলো বিশ্ববিদ্যালয়। তাই আমাদের মনোযোগের বড় জায়গা হলো বিশ্ববিদ্যালয়। তিনি আরও বলেন, শিক্ষার্থীরা যে সময়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় সে সময় তাদের মন কর্মচঞ্চল থাকে। মনে তারুণ্যের উত্তাপ থাকে, তারা যদি এ উত্তাপ সমন্বয় করতে না পারে তাহলে ভুল পথে পরিচালিত হতে পারে। এজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ে যত জমি আছে তার সর্বোচ্চ ব্যবহার করতে হবে। সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।এরপর শিক্ষা সচিব প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্প শেখ হাসিনা হল ও ড. ওয়াজেদ রিসার্স ইনিস্টিটিউট এবং স্বাধীনতা স্মারক পরিদর্শন করেন। এরপর ‘বঙ্গবন্ধু ম্যুরালে’ পুস্প অর্পণ করেন।এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাসিবুর রশীদ, উপ-উপাচার্য ড.সরিফা সালোয়া ডিনা, প্রক্টর গোলাম রব্বানী, জেলা প্রশাসক মো: আসিব আহসান , ছাত্র উপদেষ্টা নুরুজ্জামান খান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. হাফিজুর রহমান সেলিম, কলা অনুষদের ডিন ড. তুহিন ওয়াদুদসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments