বাংলাদেশ প্রতিবেদক: পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) পূজা উদযাপন পরিষদের আয়োজনে বিশ্ববিদ্যালয় টিএসসিসি থেকে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসস্থ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে ধর্মালোচনা ও ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

ধর্মালোচনা অনুষ্ঠানে আইসিটি বিভাগের প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত প্রফেসর প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ঝিনাইদহ জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায় । প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ, ইসকন নাটোর জেলার শ্রীনামপ্রেম দাস, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর অরবিন্দ সাহা।

এছাড়াও ছিলেন সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শুভ্র সরকার রুদ্র ও ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিয়া বসাক।

বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা সবচেয়ে উর্ধ্বে মানুষ। একটি মানবিক ও অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা চাই যেখানে থাকবে মানবপ্রেম।

দিবসটি উপলক্ষে পূজাঅর্চনা, পুষ্পার্ঘ্য অর্পণ প্রাশাদ বিতরণ ও ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Previous articleমি‌ডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
Next articleসাম্প্রদায়িক উস্কানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।