বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeশিক্ষানোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

নোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন পদত্যাগ করেছেন। এর আগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে তাকে অব্যাহতিসহ আট দফা দাবিতে চার দিন কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে ভিসি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগের বিষয়টি আমাদের নিশ্চিত করেছেন। আমাদের ৮ দফা দাবির প্রায় দাবির সাথে ভিসি সহমত পোষণ করেছেন। পর্যায়ক্রমে আমাদের পরবর্তী দাবি গুলো মেনে নেওয়া হবে।

জানা যায়, গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোবিপ্রবি’র কেন্দ্রীয় শহীদ মিনারে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের অব্যাহতি সহ ৮ দফা দাবিতে কর্মসূচি পালন করে কর্মকর্তা-কর্মচারূরা। এর আগে, সোমবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর ৮ দফা সম্ভলিত অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ স্বাক্ষরিত একটি স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে অফিসার্স এসোসিয়েশনের কর্মকর্তাদের প্রদান দাবি ছিল, ৭২ ঘন্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) থাকা ব্যক্তিকে পদ থেকে অব্যাহতি প্রদান। দ্বিতীয় দাবি হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ প্রদান করা। দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। তবে আমাদের কর্মসূচির আওতামুক্ত ছিলল জরুরী সার্ভিস সমূহ, ক্লাস পরীক্ষায় সহযোগিতাকারীগণ এবং লাইব্রেরী রিডিং কক্ষের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীগণ।

তাদের অন্যান্য দাবি গুলো হলো, কর্মকর্তা-কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান। আগামী সাত দিনের মধ্যে মাস্টার রোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ এবং সদ্য স্থায়ীকৃত কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিত করণ। আগামী এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং তিনটি আপগ্রেডেশন সহ টেকনিক্যাল – নন টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন। আন্দোলনের চতুর্থ কর্মদিবসের মাথায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদত্যাগ করেছে।

এ বিষয়ে জানতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিনের মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তাই এ বিষেয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক দিদারুল আলম ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো,জসিম উদ্দিনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। তবে এর বাহিরে তিনি কোনো মন্তব্য করেননি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments