বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষাপ্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ: ছাত্র ইউনিয়ন

প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ: ছাত্র ইউনিয়ন

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ। আজ বুধবার দুপুরে এক সংবাদ বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। সংগঠনটির সভাপতি ইমানুল সোহান ও সাধারন সম্পাদক মুখলেসুর রহমান সুইট এক যৌথ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন।

বিবৃততে বলা হয়েছে, আবাসিক হলের প্রথম বর্ষের নবীন এক ছাত্রীকে যেভাবে রাতভর বিবস্ত্র করে নির্যাতন করা হয়েছে, তা নির্মম। এ ঘৃণ্য নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তাঁরা। একই সঙ্গে এ ঘটনার অভিযুক্ত মূল হোতা ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরীসহ তাঁর সহযোগীদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়।

বিবৃতি আরও বলা হয়, ক্যাম্পাস যেখানে হওয়ার কথা ছিল নিরাপত্তার চাদরে মোড়ানো, সেখানে ছাত্রলীগ নেত্রী ও কর্মীদের হাতে নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ নিরাপত্তার এমন দৈন্যদশায় সংগঠনটি উদ্বিগ্ন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইতিপূর্বে বিভিন্ন সময় নারী নিপীড়নের ঘটনায় সুষ্ঠু বিচার নিশ্চিত না হওয়ার ফলে এসব বন্ধ হচ্ছে না। বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সাধারণ শিক্ষার্থীদের যেমন নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে, তেমনি আবাসিক হলগুলোয় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতেও চরম ব্যর্থ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments