বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষাএককভাবে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সময় বেঁধে দিয়ে উপাচার্যকে চিঠি

এককভাবে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সময় বেঁধে দিয়ে উপাচার্যকে চিঠি

তাসদিকুল হাসান,জবি: যথাসময়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে সফলভাবে ভর্তি সম্পন্ন করার লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভার ২ং সিদ্ধান্ত মোতাবেক আগামী রবিবার (০২ এপ্রিল, ২০২৩) এর মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠনসহ ভর্তি বিজ্ঞপ্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপাচার্যকে সময় বেধে দিয়ে চিঠি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (২৯ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. একেএম লুৎফর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, রবিবারের (২ এপ্রিল) মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রদান না করা হলে ০৩ এপ্রিল ২০২৩ থেকে সাধারণ শিক্ষকবৃন্দ দাবী আদায়ে মানববন্ধনসহ বিভিন্নকর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবেন।

জবি শিক্ষক সমিতির সভাপতি আইনুল ইসলাম বলেন, গত তিনমাস ধরে জবি শিক্ষক সমিতির অবস্থন অপরিবর্তনশীল। গুচ্ছ থেকে বেরিয়ে এসে এককভাবে ভর্তি পরীক্ষা নিতে আমরা প্রশাসনকে বলেছি আগামী ২ এপ্রিলের মধ্যে যথাযথ উদ্যোগ ও কর্মপরিকল্পনা নিতে। এসময়ের মধ্যে সিন্ডিকেট মিটিং হবে, একাডেমি মিটিং হবে নাকি কমিটি গঠন করা হবে তা প্রশাসনের দ্বায়িত্ব। তবে ২তারিখের মধ্যে যদি কোন ব্যবস্থা না নেয়া হয় তবে আমরা বিভিন্ন কর্মসূচী দিতে বাধ্য হব।

উল্লেখ্য, সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে সরে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজস্ব পদ্ধতিতে এককভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করবে বলে সিদ্ধান্ত হয়েছে একাডেমিক কাউন্সিলের ১৫ মার্চ, ২০২৩ তারিখের মিটিংয়ে। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসহ অনেক বিশ্ববিদ্যালয় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং ইতোমধ্যে কোন কোন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাও সম্পন্ন করেছে। তাই নিজস্ব পদ্ধতিতে দ্রুত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে এই চিঠি দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments