সোমবার, জুন ১৭, ২০২৪
Homeশিক্ষাগুচ্ছ থেকে বের হয়ে যাওয়ায় জবি শিক্ষকদের ধন্যবাদ দিচ্ছেন শিক্ষার্থীরা

গুচ্ছ থেকে বের হয়ে যাওয়ায় জবি শিক্ষকদের ধন্যবাদ দিচ্ছেন শিক্ষার্থীরা

তাসদিকুল হাসান,জবি: অবশেষে একক ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রীয় ও ইউনিট ভিত্তিক কমিটি গঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গুচ্ছ পরীক্ষা থেকে বিদায় নিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (৬ এপ্রিল) ৬৫তম বিশেষ একাডেমিক কাউন্সিলে এ কমিটি গঠিত হয়।

জবি প্রশাসনের এ পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের মধ্যে থেকে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কনিক স্বপ্নীল বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একান্ত প্রচেষ্টার ফলে গুচ্ছের মত একটি জঞ্জালপূর্ণ পদ্ধতি থেকে বেরিয়ে আসতে পারায় জবি শিক্ষক সমিতিকে ধন্যবাদ। এককভাবে ভর্তি পরীক্ষা নিলে খুব দ্রুত ভর্তি কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হবে, সেশণজটও কমবে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের স্বকীয়তা ফিরে পাবে।

আধুনিক ভাষা ইন্সটিটিউটে মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী রিসাত রহমান স্বচ্ছ বলেন, বিগত দুই বছরের গণবিজ্ঞপ্তি দিয়েও আসন সংখ্যা পূর্ণ হচ্ছিলো না। এতে বিশ্ববিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থী ভর্তির গুণগত মানের উপর প্রভাব পড়েছে। এ সিদ্ধান্তের ফলে তা নিরসন হবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তাসনিম নাহার প্রাপ্তি নামের অপর এক শিক্ষার্থী বলেন, নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিলে তা মেধাবী শিক্ষার্থী প্রাপ্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জবি সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক ও মাদকবিরোধী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি মো: নাজমুল হুদা এর মত অনেক সাবেক শিক্ষার্থী মনে করেন, গুচ্ছতে যাবার ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় তার স্বকীয়তা হারিয়ে ফেলছিল। মেধাবী শিক্ষার্থী না পাওয়ায় জবির মান নিয়ে প্রশ্ন উঠেছিল যা আশা করি আবার ফিরে পাবে।

মনোবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী আরিফ স্বস্তি প্রকাশ করে বলেন, এমন সিদ্ধান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত গ্রহন ও দ্রুত বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকই সাধুবাদ জানিয়ে পোস্ট করেছে জবির বিভিন্ন কমিউনিটি গ্রুপে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments