মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeশিক্ষারবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যের নিয়োগ পেলেন ৫ শিক্ষক

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যের নিয়োগ পেলেন ৫ শিক্ষক

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষককে সিনেট সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইনের ধারা ১৮(১)(ঝ) মোতাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফিরোজ আহমেদ কর্তৃক ৮ ফেব্রুয়ারি তারিখে স্বাক্ষরিত পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নিয়োগপ্রাপ্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মো: ফখরুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো: রিফাত-উর-রহমান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বরুণ চন্দ্র রায়। সূত্রমতে, আগামী তিন বছরের জন্য ওই ৫ জন শিক্ষককে সিনেট সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

জানা গেছে, পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী পর্ষদ সিনেট। বিশ্ববিদ্যালয়ের বাজেট অনুমোদন, বিধিমালা সমূহের অনুমোদন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তসমূহ গৃহীত ও অনুমোদিত হয় সিনেটে। বিশ্ববিদ্যালয়ের পরিচালন প্রক্রিয়ার বিধিবদ্ধ সর্বোচ্চ এই পর্ষদে সদস্যগণ তিন বছর দায়িত্ব পালন করে থাকেন।

নিয়োগপ্রাপ্ত সিনেট সদস্য ড. মো: ফখরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে আমাদের যে দায়িত্ব ও কর্তব্য তা যথাযথভাবে পালন করতে আমরা বদ্ধপরিকর। বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ পর্ষদগুলো সক্রিয় ভূমিকা পালন করলে প্রতিষ্ঠানে আইনের শাসন নিশ্চিত হয়। বর্তমান উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম সকল পর্ষদগুলোকে কার্যকর করার উদ্যোগ নিয়েছেন, এজন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments