বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পদত্যাগের দাবিতে আবারও মানববন্ধন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম। ২৫ নভেম্বর (বুধবার) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে সামনে এ মানববন্ধন করেন শিল্পী সমিতি থেকে সদস্যপদ হারানো ১৮৪ শিল্পী

অন্যায়ভাবে বাতিলকৃত ১৮৪ জন চলচ্চিত্র শিল্পীর পূর্ণ সদস্যপদ ফেরত এবং মিশা সওদাগর ও জায়েদ খানের পদত্যাগের দাবিতে এ মানববন্ধনে অংশ নেন সাদিয়া মির্জা, বেবি, পারভীন, ডেঞ্জার নাসিম, লিটনসহ বেশ কয়েকজন চলচ্চিত্র শিল্পী।

মানববন্ধনে বঞ্চিত শিল্পীরা বলেন, বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক অন্যায়ভাবে আমাদের পদ বাতিল করেছে। অবিলম্বে তাদের পদত্যাগ করতে হবে এবং আমাদের পদ ফিরিয়ে দিতে হবে।

অভিনেত্রী সাদিয়া মির্জা বলেন, ‘আমার ছয়টি সিনেমা মুক্তি পেয়েছে। এ রকম আরও অনেকের সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু মিশা সওদাগর ও জায়েদ খান প্রতিহিংসা চরিতার্থ করতেই আমাদের সদস্যপদ বাতিল করেছে।’

এর আগে, ১৯ জুলাই মিশা সওদাগর ও জায়েদ খানের বিরুদ্ধে এফডিসির সামনে মানববন্ধন করেছিলেন সদস্যপদ হারানো ১৮৪ শিল্পী। উল্লেখ্য, ২০১৭-১৮ সালের শিল্পী সমিতির নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। মিশা-জায়েদ প্যানেল নির্বাচিত হওয়ার পর এ তালিকা নেমে এসেছে ৪৪০ জনে। এরপরই বিষয়টি নিয়ে সোচ্চার বঞ্চিত শিল্পীরা।