শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeস্বাস্থ্য সেবাকরোনা উপসর্গ নিয়ে ৭ দিনে ১০৭০ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে ৭ দিনে ১০৭০ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত (৭ দিনে) ১ হাজার ৭০ জনের মৃত্যু হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের (সিজিএস) একটি প্রকল্প বাংলাদেশ পিস অবজারভেটরি (বিপিও) থেকে এ তথ্য জানানো হয়।

শুক্রবার (১৯ জুন) মহামারির এই সময়ে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিয়মিত সাপ্তাহিক হাইলাইটসে এ তথ্য প্রকাশ করা হয়।

এতে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত (এক সপ্তাহ) এক হাজার ৭০ জনের মৃত্যু হয়েছে। এতে সবচেয়ে বেশি ৩১০ জন মারা যায় চট্টগ্রাম বিভাগে। দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা বিভাগ, এখানে ২৭০ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ বিভাগে ৩৩ জনের মৃত্যু হয়েছে। যা গত সপ্তাহের তুলনায় ১৭৯ জন বেশি।

এতে আরও উল্লেখ করা হয়, গত এক সপ্তাহে ১৬৪টি অসন্তোষ ও বিক্ষোভের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪৩ শতাংশই বেতন ও ভাতা পরিশোধের দাবিতে, ৩১ শতাংশ ত্রাণ ও খাদ্য সহায়তার দাবিতে, ১৪ শতাংশ লকডাউনের নিয়ম, বাসা ভাড়া ও টিউশন ফি সংশ্লিষ্ট, ৭ শতাংশ ত্রাণ সহায়তা বণ্টনে অনিয়ম এবং ৫ শতাংশ বাসভাড়া বাড়ানোর প্রতিবাদে। এছাড়া করোনা ভাইরাস সংক্রান্ত ১২৬ ঘটনায় ৫৪১ জন আহত ও ১৩ জন নিহত হয়েছে। সামাজিক বিচ্যুতির ঘটনা ঘটেছে ১৯৬টি। বিভিন্ন বিষয়ে ৮৪টি গুজব ছড়ানোর ঘটনায় ৮৭ জনকে আটক করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments