বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তিfacebook.com.bd মালিকের নামে ফেসবুকের মামলা

facebook.com.bd মালিকের নামে ফেসবুকের মামলা

বাংলাদেশ প্রতিবেদক: ফেসবুক ডটকম ডটবিডি (facebook.com.bd) নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয়ায় এস কে শামসুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে ৫০ হাজার ইউএস ডলার (৪৪ লাখ টাকা) ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ।

রোববার (২২ নভেম্বর) ফেসবুকের পক্ষ থেকে নিয়োগকৃত আইনজীবী এস এম আরিফুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে এ মামলা করেন। মামলা নম্বর- ৪১/২০২০। আগামী ১ ডিসেম্বর কোর্ট ফি দাখিল করা হবে।

আরিফুল ইসলাম জানান, বিষয়টি নজরে আসার পর এটি বন্ধ করার জন্য বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আমার সিনিয়র নোটিশ দেন। কিন্তু তারা ডোমেইনটি এখনও বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির জন্য ওই ব্যক্তি বিজ্ঞাপন দিয়েছে। ডোমেইনটির দাম নির্ধারণ করেছে ৬ মিলিয়ন ইউএস ডলার।

তিনি বলেন, ফেসবুকের পক্ষ থেকে ওই ওয়েবসাইট বন্ধে একাধিকবার লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু সেটা বন্ধ না করায় মামলা করেছে ফেসবুক। মামলায় ডোমেইনটির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments