শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকমিসরে ট্রেন দুর্ঘটনায় ২০ জনের মৃত্যু, পরিবহণমন্ত্রীর পদত্যাগ

মিসরে ট্রেন দুর্ঘটনায় ২০ জনের মৃত্যু, পরিবহণমন্ত্রীর পদত্যাগ

কাগজ ডেস্ক: মিসরের রাজধানী কাইরোতে এক ট্রেন দুর্ঘটনায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৫০ জন। এ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে পদত্যাগ করেছেন দেশটির পরিবহণমন্ত্রী। মিসরের রাষ্ট্র পরিচালিত টিভি ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

কাইরোর প্রধান ট্রেন স্টেশনে একটি ‘ব্যারিয়ার’র সঙ্গে এক ট্রেন ধাক্কা খেলে এই দুর্ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, স্টেশন থেকে কালো ধোঁয়া কুণ্ডলী পাকিয়ে উপরে ওঠছে।

কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ব্যারিয়ারের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রেনটির জ্বালানি ট্যাংক ফেটে গেলে তাতে আগুন ধরে যায়।
এক বিবৃতিতে দেশটির রেল কর্তৃপক্ষ জানিয়েছে, লাইনচ্যুত হয়ে একটি ট্রেন স্টেশনের এক কংক্রিটের দেয়ালে ধাক্কা খেয়েছে। তবে কেন এমনটা হয়েছে সে বিষয়ে কিছু বলা হয় নি।

দুর্ঘটনার কয়েক ঘণ্টা পরই দেশটির পরিবহণমন্ত্রী হিশাম আরাফাত পদত্যাগ করেন।

এদিকে, মিসরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বলেছেন, যদি কারও অবহেলার কারণে এই ঘটনা ঘটে থাকে তাহলে তাদের এর জন্য কঠোর জবাবদিহিতার শিকার হতে হবে।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের সবচেয়ে পুরনো রেল নেটওয়ার্কগুলোর একটি মিসরের। দেশটিতে রেল দুর্ঘটনা বিরল নয়।

সরকারি হিসাব অনুসারে, ২০১৭ সালে মোট ১ হাজার ৭৩৯টি ট্রেন দুর্ঘটনা ঘটেছে মিসরে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments