শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ৩০৪

করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ৩০৪

বাংলাদেশ ডেস্ক: চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩০৪ জন মারা গেছেন। এ ছাড়া আক্রান্তের সংখ্যাও বেড়ে ১৪ হাজার ৩০৮ জনে পৌঁছেছে বলে জানিয়েছে চীনের স্বাস্থ্য কমিশন।
আজ রোববার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল নতুন করে ৪৫ জন মারা গেছে। এরা সবাই হুবেই প্রদেশের বাসিন্দা। এর মধ্যে ৩২ জন মারা গেছে উহান শহরে, যেখান থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব হয়েছিল।
দেশটির সরকারি সিনহুয়া সংবাদ সংস্থা জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব সামাল দেওয়ার ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ না নিতে পারায় হুয়াংগাং শহরের ছয় কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।
এর আগে ভাইরাসটির বিস্তার নিয়ন্ত্রণে উহানের স্থানীয় কর্তৃপক্ষ খুব ধীরে কাজ করেছে বলে ‘অনুশোচনা’ প্রকাশ করেন উহানে কমিউনিস্ট পার্টির এক শীর্ষ কর্মকর্তা।
গত বছরের ডিসেম্বর উহানে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়। এরপর চীনের সীমানা পেরিয়ে এই ভাইরাস বিশ্বের প্রায় ২০টি দেশে ছড়িয়ে পড়েছে।
এ পর্যন্ত চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, স্পেন, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments