ইতালিতে করোনায় একদিনেই ২৫০ জনের মৃত্যু

বাংলাদেশ ডেস্ক: বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ইতালিতে গেল ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১ হাজার ২ ৬৬ জনে দাঁড়ালো। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে।
শুক্রবার (১৩ মার্চ ) দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছেন।
ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদন এমনটায় জানানো হয়েছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাব হানা দেয়ার পর থেকে দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

গেল ৮ মার্চ দেশটির প্রধানমন্ত্রী স্ত্রী ইউসেপ্পে কোন্তে একটি টেলিভিশনে এসে বলেন, আমাদের হাতে আর সময় নেই। ইতালির স্বার্থে আমাদের সবাইকেই কিছু না কিছু ত্যাগ স্বীকার করতে হবে। পুরো ইতালি একটি সংরক্ষিত এলাকায় পরিণত হবে। আর এটা এখনই করতে হবে।

সেসময় তিনি দেশের ৬ কোটি মানুষকে ঘরে থাকার পরামর্শ দেন। এবং জরুরি কোথাও ভ্রমণের জন্য সরকারিভাবে অনুমোদন নেওয়ার কথাও বলেছেন।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনা ভাইরাসের বিস্তার শুরু হয়। সে থেকে এখন বিশ্বের ১৩৯টি দেশে কোভিড-১৯ ছড়িয়ে পড়ে। এপর্যন্ত এই রোগে ১ লাখের বেশি লোক আক্রান্ত হয়েছেন। মৃত্যু ঘটেছে প্রায় ৫ হাজারের বেশি মানুষের।

গেল ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) কোভিড-১৯ এর বিস্তারকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে।

Previous article৭০ হাজার ইয়াবাসহ টেকনাফের ৪ ব্যবসায়ী আটক
Next articleমানবসেবার টানে মাইক্রোসফট ছাড়ছেন বিল গেটস
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।