শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকসৌদিতে ২৪ ঘণ্টাই কারফিউ থাকবে ঈদের ৫ দিন

সৌদিতে ২৪ ঘণ্টাই কারফিউ থাকবে ঈদের ৫ দিন

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসের (কভিড-১৯) বিস্তার ঠেকাতে পবিত্র ঈদুল ফিতরের পাঁচ দিনের ছুটিতে দেশজুড়ে ২৪ ঘণ্টার কারফিউ জারি থাকবে বলে জানিয়েছে সৌদি আরব।

মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই ঘোষণা দিয়েছে। এই কারফিউ ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত ঈদের ছুটিতে সারা দিনই জারি থাকবে।

এর আগ পর্যন্ত শুধু মক্কা ব্যতীত অন্যান্য অঞ্চলে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাণিজ্যিক ও ব্যবসায়িক কার্যক্রম চালু থাকবে। মক্কাতে ২৪ ঘণ্টার কারফিউ জারি রয়েছে।

করোনার প্রাদুর্ভাব দেখা দিলে এর আগে সৌদি আরবের বেশিরভাগ অঞ্চল ও শহরে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে। তবে রমজানের শুরুতে তা শিথিল করা হয়।

তবে করোনা ভাইরাসের বেশি প্রাদুর্ভাব থাকা এলাকাগুলোতে লকডাউন শিথিল করা হয়নি। নতুন করে জরুরি ভিত্তিতে জাযান প্রদেশ ২৪ ঘণ্টা লকডাউন আরোপ করা হয়েছে।

সৌদি আরবে এখন পর্যন্ত ৪২ হাজার ৯২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন ২৬৪ জন। মৃতদের মধ্যে অধিকাংশই অভিবাসী শ্রমিক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments