বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeআন্তর্জাতিকসীমান্তে গুলি চালিয়ে ৪ পাকিস্তানি নাগরিককে হত্যা করল ভারত

সীমান্তে গুলি চালিয়ে ৪ পাকিস্তানি নাগরিককে হত্যা করল ভারত

বাংলাদেশ ডেস্ক: সীমান্তের এপাড় থেকে গুলি করে কমপক্ষে ৪ পাকিস্তানিকে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এর ফলে এ বছর ভারতীয়দের গুলিতে পাকিস্তানি নিহতের সংখ্যা এক ডজন ছাড়াল। এছাড়া আহত হয়েছে আরো শতাধিক পাকিস্তানি। বুধবারের হামলায় নিহতের সংখ্যা নিশ্চিত করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে জানানো হয়, নিহতদের মধ্যে ৩ জনকেই হত্যা করা হয়েছে নকিয়াল অঞ্চলে। চতুর্থ জন বাঘসার অঞ্চলে নিজ বাড়িতে ভারতীয় সেনাদের নিক্ষেপ করা শেলে মারা যান। এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে পাকিস্তান সেনাবাহিনী।

এতে বলা হয়, ভারতীয় সেনারা উদ্দেশ্যমূলকভাবে নকিয়াল ও বাগসারে পাকিস্তানিদের লক্ষ্য করে হামলা চালিয়েছে। এটি এ অঞ্চলে থাকা যুদ্ধবিরতির লঙ্ঘন বলেও অভিযোগ করে পাক সেনাবাহিনী। নিহতদের মধ্যে দুজন তরুণ বলে জানিয়েছে আল-জাজিরা। স্থানীয় প্রতিনিধিরাও ভারতের অতর্কিত হামলার কথা জানিয়েছে। নিহতদের সবাই ঘটনাস্থলেই প্রাণ হারান। এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় কমিশনে এই নিন্দার কথা জানায়।
পাকিস্তান ও ভারতের মধ্যে মোট তিনটি যুদ্ধ হয়েছে। এরমধ্যে দুটিই হয়েছে লাইন অব কন্ট্রোলের কাছে। ২০০৩ সালে দুই দেশের মধ্যে এ সীমান্তে যুদ্ধবিরতী চুক্তি স্বাক্ষরিত হয়। তবে উভয় পক্ষই বারবার এ যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments