আকস্মিকভাবে আমেরিকার সঙ্গে সামরিক সংঘাত শুরু হতে পারে: চীনের হুঁশিয়ারি

বাংলাদেশ ডেস্ক: চীনের সামরিক বাহিনী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দক্ষিণ চীন সাগরে যদি মার্কিন নৌ বাহিনী তাদের উসকানিমূলক তৎপরতা বন্ধ না করে তাহলে অনিচ্ছাকৃতভাবে যেকোনো সময় আমেরিকার সঙ্গে সামরিক সংঘাত শুরু হতে পারে। চীনের সামরিক বাহিনী বলছে, আমেরিকার সাম্প্রতিক কর্মকাণ্ড তেমনই উসকানিমূলক শত্রুতার ইঙ্গিত দিচ্ছে।

চীনা পিপল’স লিবারেশন আর্মি বা পিএলএ’র মুখপাত্র কর্নেল লি হুয়ামিন জানিয়েছেন, আমেরিকার একটি যুদ্ধজাহাজ বিনা অনুমতিতে চীনের পানিসীমায় ঢুকেছে। এরপর চীনের সামরিক বাহিনীর পক্ষ থেকে এই হুঁশিয়ারি এলো।

কর্নেল লি বলেন, “আমরা আমেরিকাকে এই ধরনের উসকানিমূলক আচরণ বন্ধ করার আহ্বান জানায় এবং যেকোনো ধরনের আকস্মিক সংঘর্ষ এড়ানোর জন্য তাদের কর্মকাণ্ড নিয়ন্ত্রণে রাখার কথা বলব।”

দক্ষিণ চীন সাগরের শিশা দ্বীপপুঞ্জের কাছে সামরিক বাহিনী মহড়া চলছে। ওই এলাকায় আমেরিকার একটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার গোপনে প্রবেশ করেছে। এ ঘটনাকে আমেরিকার তরফ থেকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে উল্লেখ করেছে চীন। সূত্র: পার্সটুডে

Previous articleঅ্যান্টিবডি টেস্টের অনুমতি দিলে বাংলাদেশ পৃথিবীতে নাম করতো : জাফরুল্লাহ
Next articleকাজী জাফর আমার বিশেষ বন্ধু ছিলেন : ড. মুহাম্মদ ইউনূস
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।