বাংলাদেশ প্রতিবেদক: লিবিয়া উপকূলে একটি অভিবাসীবাহী নৌকা ডুবে গেছে। নৌকাটিতে ১৭০ জন অভিবাসন প্রত্যাশী ছিল বলে জানা গেছে। তাদের সবার মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

ফ্রান্সের মানবিক সহায়তা বিষয়ক সংস্থা এস.ও.এস-এর বরাত দিয়ে শুক্রবার (২৩ এপ্রিল) বার্তা সংস্থা রয়টার্স জানায়, লিবিয়া উপকূলের অদূরে ১৭০ জন আরোহী নিয়ে একটি অভিবাসীবাহী নৌকা ডুবে যায়। তবে এসব অভিবাসী কোন কোন দেশের নাগরিক সেবিষয়ে কিছু জানা যায়নি।

খবর পেয়ে তাদের উদ্ধারে কাজ শুরু করে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। তারা অবৈধভাবে ইতালিতে যাওয়ার চেষ্টা করছিল বলে জানা গেছে। নৌকাডুবির ঘটনায় কাউকে জীবিত উদ্ধার করা না গেলেও ১০ জনের মরদেহ সাগরে ভাসতে দেখা গেছে।

অবৈধভাবে ইউরোপে যাওয়ার জন্য লিবিয়া উপকূলকে রুট হিসেবে ব্যবহার করে থাকে মানবপাচারকারীরা। ডুবে যাওয়া অভিবাসীদের উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে বিভিন্ন সংস্থা। তবে তাদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবারের (২২ এপ্রিল) ওই মর্মান্তিক দুর্ঘটনা ছাড়াই এই বছরেই ভূমধ্যসাগরে ডুবে ৩৫০ জনের বেশি শরণার্থীর মৃত্যু হয়েছে।

Previous articleমুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং উগ্র সাম্প্রদায়িক দানবের পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি: কাদের
Next articleদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮৮ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।