বাংলাদেশ ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহরে এক শিয়া মসজিদে শক্তিশালী বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে।

শুক্রবার পেশোয়ারের পুরনো শহরে কুচা রিসালদার মসজিদে জুমার নামাজের জন্য মুসল্লিদের আসার সময় এই বিস্ফোরণ ঘটে।

পেশোয়ারের পুলিশ প্রধান মোহাম্মদ ইজাজ খান জানান, মসজিদের বাইরে থাকা পুলিশকে লক্ষ্য করে দুইজন সশস্ত্র অস্ত্রধারী গুলি করলে সহিংসতা শুরু হয়।

গোলাগুলিতে এক আক্রমণকারী ও এক পুলিশ নিহত হয়। এছাড়া অপর এক পুলিশ আহত হন। বেঁচে যাওয়া আক্রমণকারী মসজিদের ভেতরে প্রবেশ করে এবং বোমা বিস্ফোরণ ঘটায়।

পুরনো শহরের সংকীর্ণ পথ দিয়ে অ্যাম্বুলেন্স হতাহতদের লেডি রিডিং হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম জানান, হামলায় ৬০ জনের বেশি আহত হয়েছেন।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করেন তিনি।

হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউই দায়িত্ব স্বীকার করেনি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ খান বলেন, ‘আমরা জরুরি অব্স্থার মধ্যে রয়েছি এবং আহতদের হাসপাতালে নেয়া হচ্ছে। আমরা বিস্ফোরণের প্রকৃতি বোঝার চেষ্টা করছি তবে ধারণা করা হচ্ছে এটি আত্মঘাতী হামলা।’

এক প্রত্যক্ষদর্শী শাইয়ান হায়দার বলেন, তিনি মসজিদে প্রবেশের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু প্রচণ্ড বিস্ফোরণ তাকে উড়িয়ে নিয়ে রাস্তায় ছিটকে ফেলে দেয়।

তিনি বলেন, ‘চোখ খোলার পর আমি চারপাশেই মানুষের শরীর পড়ে থাকা ধুলোয় ভরা রাস্তা দেখি।’

এদিকে হামলার জন্য নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে এক তদন্ত প্রতিবেদন তলব করেন। পাশাপাশি আহতদের জন্য জরুরি চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্র : আলজাজিরা

Previous articleসোনারগাঁওয়ে সাড়ে ৪ শ’ মোবাইলসহ ৫ ছিনতাইকারী আটক
Next article‘যুদ্ধক্ষেত্রে ইউক্রেনে জাহাজ পাঠানোর সিদ্ধান্ত ভুল ছিল’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।