বাংলাদেশ ডেস্ক: রাশিয়া অভিযোগ করেছে, পাকিস্তানে যুক্তরাষ্ট্র ‘নির্লজ্জ হস্তক্ষেপ’ করছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা মঙ্গলবার এক বিবৃতিতে এই অভিযোগ করেন। তিনি বলেন, পাকিস্তানের ঘটনাবলীতে সন্দেহের কোনো অবকাশ নেই যে যুক্তরাষ্ট্র ‘অবাধ্য’ প্রধানমন্ত্রী ইমরান খানকে শাস্তি দিতে চায়।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইস্যু করা বিবৃতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে উৎখাত করার জন্য ষড়যন্ত্রে জড়িত থাকার জন্য রূঢ়ভাবে যুক্তরাষ্ট্রের সমালোচনা করা হয়। এতে বলা হয়, পাকিস্তানের বিরোধী দলগুলো পাশ্চাত্যের পরাশক্তিটির সাথে আঁতাত করছে।

মুখপাত্র মারিয়া বলেন, যুক্তরাষ্ট্র তার নিজস্ব ‘স্বার্থেন্বেষী উদ্দেশ্য হাসিলের জন্য পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে ‘নির্লজ্জ হস্তক্ষেপ’ করছে। তিনি দাবি করেন, ২৩ ফেব্রুয়ারি মস্কোতে প্রধানমন্ত্রী ইমরান খানের সফরের কারণেই জাতীয় পরিষদে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে।

বিবৃতিতে ক্ষমতাসীন পিটিআইয়ের দাবিটিও উল্লেখ করা হয়। এতে দক্ষিণ এশিয়াবিষয়ক মার্কিন ডেপুটি সেক্রেটারির ভূমিকার কথা উল্লেখ করা হয়।

প্রধানমন্ত্রীর ওপর ‘রূঢ় চাপ’ প্রয়োগ এবং আলটিমেটাম দাবি করার জন্য যুক্তরাষ্ট্র ও পাশ্চাত্যের দেশগুলোকে অভিযুক্ত করে রাশিয়া।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

Previous articleলেবাননকে দেউলিয়া ঘোষণা
Next articleআইজিপি ও কমিশনারকে পদত্যাগ করে রাজনীতি করতে বললেন গয়েশ্বর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।