বাংলাদেশ ডেস্ক: পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ‘বিদেশী হুমকি ও ষড়যন্ত্র বিষয়ক সেই চিঠি’টি প্রধান বিচারপতি ওমর আতা বন্দিয়ালকে পাঠিয়েছেন। তিনি দাবি করেছেন, একটি বিদেশী রাষ্ট্র দূতাবাসের মাধ্যমে এ হুমকিমূলক চিঠিটি তাকে পাঠিয়েছিল।

এক্সপ্রেস ট্রিবিউন এ খবর জানিয়েছে।

তবে কয়েকটি সূত্র জানায়, প্রধান বিচারপতি সম্ভবত চিঠিটি নাও পড়তে পারেন।

এদিকে জানা যাচ্ছে, একজন মার্কিন কর্মকর্তা সতর্ক করে দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী ইমরান খান যদি জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাবে উতরে যান, তাহলে এর মারাত্মক প্রভাব পড়তে পারে।

পরে অবশ্য পাকিস্তানের আভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেছিল জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি)। এবং এ ঘটনার বিরুদ্ধে কঠোর প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছিল।

এর আগে জানানো হয়েছিল, কূটনৈতিক এ বিষয়টি ১৯২৩ সালের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের আওতায় আসে।

এতে বলা হয়েছে যে, এই ধরনের কূটনৈতিক চিঠি যিনি পাঠাবেন এবং যিনি গ্রহণ করবেন (প্রধানমন্ত্রী), দু’জনের কেউই তা অন্য কারো কাছে প্রকাশ করতে পারবেন না।

Previous articleরাজধানীর যানজট কেড়ে নিচ্ছে স্বস্তি ও স্বাস্থ্য
Next articleরশিদার মুখে হাসি ফুটিয়েছে পুলিশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।