বাংলাদেশ ডেস্ক: সম্প্রতি ভারতের মুম্বাইয়ের একটি লোকাল ট্রেনের একটি মর্মান্তিক ভিডিও প্রকাশ্যে এসেছে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি মানুষদের বাকরুদ্ধ করে দিয়েছে।

ভাইরাল ভিডিওতে (সিসিটিভি ফুটেজ) দেখা গেছে একে একে তিন তরুণী মুম্বাইয়ের একটি লোকাল ট্রেন থেকে ঝাঁপ দিয়েছেন। এই ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এই ভিডিওতে দেখা যাচ্ছে যে লোকাল ট্রেনটি কিছুক্ষণ স্টেশনে থামার পর যখন সেটি চলতে শুরু করে ঠিক তখনই হঠাৎ এক তরুণী ট্রেন থেকে লাফ দিয়ে নেমে আসে।

ভারসাম্য রাখতে না পেরে মেয়েটি প্ল্যাটফর্মের একেবারে কিনারায় পড়ে যায়। এ সময় হোম গার্ড আলতাফ শেখ দ্রুত এগিয়ে আসেন এবং তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যান।

কিছু বুঝে ওঠার আগেই সিসিটিভি ফুটেজে আরো দুই তরুণীকে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিতে দেখা গেছে। ভাইরাল হওয়া ভিডিওটি দেখে কেন তারা ট্রেন থেকে লাফ দিয়ে প্ল্যাটফর্মে একে একে ঝাঁপ দিল তা স্পষ্ট নয়। যদিও অনেকেই অনুমান করেছেন ট্রেনটি গ্যালপিং থাকায় তা জানতে পেরেই লাফ দেন ওই তিন তরুণী।

এদিকে চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া ওই তরুণীকে বাঁচানোর জন্য রেলরক্ষী বাহিনীর ওই জওয়ানকে সম্মানিত করেছে মুম্বাই পুলিশ। মুম্বাই পুলিশ কমিশনার (রেলওয়ে) কায়সার খালিদ রেলওয়ে বাহিনীর ওই রক্ষীকে তার দক্ষতা এবং উপস্থিত বুদ্ধির জন্য অভিনন্দন জানিয়েছেন।

এই ভিডিওটি শেয়ার করে মুম্বাই পুলিশ কমিশনার (রেলওয়ে) কায়সার খালিদ লিখেছেন, ‘হোম গার্ড আলতাফ শেখ ১৮/০৪/২০২২ তারিখে যোগেশ্বরী স্টেশনে একটি শহরতলির ট্রেনে ওঠার সময় পড়ে যাওয়া এক নারী যাত্রীর জীবন বাঁচিয়েছিলেন। তার সাহস এবং দক্ষতার জন্য তাকে পুরস্কৃত করা হচ্ছে।’

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Previous articleরূপপুর পারমাণবিক প্রকল্পে রুশ-বাংলাদেশ যৌথ পর্যবেক্ষণ
Next articleউল্লাপাড়ায় ছাত্রলীগের মানববন্ধন ও প্রতিবাদ সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।