বাংলাদেশ ডেস্ক: সিরিয়ান স্কুলগুলোতে ব্রিটিশ সাহায্য সম্পূর্ণ প্রত্যাহার করার ফলে দেশটির ৪০ হাজার শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

একটি নেতৃস্থানীয় দাতব্য সংস্থা সিরিয়া রিলিফ ও এর মূল দাতব্য সংস্থা অ্যাকশন ফর হিউম্যানিটি জানিয়েছে, সিরিয়ার স্কুলগুলোতে ব্রিটিশ সাহায্য প্রত্যাহার করার কারণে ৪০ হাজার শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ হয়ে গেছে।

সিরিয়া রিলিফের প্রধান জনসংযোগ কর্মকর্তা জেসিকা অ্যাডামস বলেন, ব্রিটিশ সরকার ও অন্যান্য দাতারা সাহায্য প্রত্যাহার করার পর এখন যদি নতুন কোনো সহায়তা না পাওয়া যায়, তাহলে উত্তর সিরিয়ার অসংখ্য শিক্ষার্থীর স্কুলে যাওয়া বন্ধ হয়ে যাবে। এর ফলে শিশুশ্রম, বাল্যবিবাহ, দ্রুত সন্তান ধারণ, শিশুদের সেনাবাহিনী বা সশস্ত্রবাহিনীতে যোগদান, শিশু নিপীড়ন ও শিশুদের পাচারের ঝুঁকি বাড়বে।

তিনি আরো বলেন, এটা মূলত রাজনৈতিক সিদ্ধান্ত। তবে আমরা (মানবিক সহায়তার সাথে সিংশ্লিষ্ট কর্মীরা), শিশুরা ও তাদের মা-বাবা আর শিক্ষকরা চাই আবারো ব্রিটিশ সহায়তা কার্যক্রম চালু হোক।

সূত্র : মিডল ইস্ট মনিটর

Previous articleশ্রীনগরে ‘নাকফুল’কে কেন্দ্র করে বিয়ে বাড়িতে সংঘর্ষ, আহত ১০
Next articleআন্দামান সাগরে লঘুচাপের সৃষ্টি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।